ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ শট ছিল : মাশরাফি


প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০২ মার্চ ২০১৬

সাকিব আল হাসান যখন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তখন ব্যাটিংয়ে নামার কথা ছিল স্পেশালিস্ট ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে নামলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নেমেই পর পর দুই বলে দুটি চার মেরে দলকে জয়ের খুব কাছাকাছি নিয়ে যান। ম্যাচ শেষে তাই জানালেন এটাই তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা শট ছিল।

সাকিব যখন আউট হন তখন ১৬ বলে ২৬ রান প্রয়োজন ছিল। আর তখন বোলিং করছিলেন পাকিস্তানের সবচেয়ে বিধ্বংসী বোলার মোহাম্মদ আমির। এই আমিরের বলে মাশরাফি টানা দুটি চার মেরে ম্যাচকে অনেকটাই বাংলাদেশের পক্ষে নিয়ে আসেন।

এই দুই শট তার ক্যারিয়ার সেরা কি-না জানতে চাইলে বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘খুঁজতে হবে। আরও এমন ইনিংস আছে। টি-টোয়েন্টি সংস্করণে এই দুটি চার অবশ্যই ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ চার।’

মাশরাফিকে প্রশ্ন করা হয় মিঠুনকে বাদ দিয়ে আপনার নামার কি পরিকল্পনা কাজ করেছিল? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তখন আসলে বল একটু রিভার্স করছিল, কোচ এসে আমাকে বলছিলেন যদি সাকিব এই ওভাবে আউট হয় (শেষ বলে) তাহলে তোমার যাওয়ার দরকার নেই। এর আগে যদি আউট হয়ে যায় তাহলে তুমি এই চান্সটা নাও। এই সিদ্ধান্ত কোচ আমাকে দিয়েছিলেন। আমি গিয়েই প্রথম বলটা রিচে পেয়ে গেছি। দ্বিতীয় বলটা ওটা আমার ব্যাটে লেগে চার হয়ে গেছে। আমি মনে করি আমরা কিছুটা ভাগ্যবান ছিলাম। সিদ্ধান্তটা কোচেরই ছিল। তিনি এসে আমাকে বলার পরই এই সিদ্ধান্ত নেই।’

উল্লেখ্য, আগামী ৬ মার্চ একই মাঠে ভারতের বিপক্ষে এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানে হেরে শিরোপা হারিয়েছিল টাইগাররা।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।