তবুও মুস্তাফিজকে মিস করছেন মাশরাফি


প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০২ মার্চ ২০১৬

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। দল হিসেবে ভালো খেলে এ জয় ছিনিয়ে নেয় টাইগাররা। কিন্তু তারপরও বাংলাদেশ দলের নতুন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমানকে মিস করছেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে মুস্তাফিজের কাজটা আজ তাসকিন করে দিয়েছেন বলেও জানান তিনি।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, ‘আমি জেতার পরও বলবো মুস্তাফিজকে মিস করছি। কারণ মুস্তাফিজ যদি দলে থাকতো তাহলে ১০-১৫টা রান কম হতো। আমাদের যখন উইকেট দরকার ছিল সে সময় মুস্তাফিজ আসে। এখনো আমাদের পুরো দলই তাকে মিস করছে। আমরা আশাবাদী ইনশাল্লাহ বিশ্বকাপের আগে ও সুস্থ হয়ে ফিরে আসবে।’

তবে পাকিস্তানের মতো দলকে ১২৯ রানে আটকে রাখাকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন অধিনায়ক। এর পুরো কৃতিত্ব দিলেন আরেক তরুণ পেসার তাসকিন আহমেদকে। প্রথম তিন ওভারে মাত্র ২ রান দিয়েছিলেন তাসকিন। আগের ম্যাচগুলোতে তার বলে অনেক ক্যাচ মিস হওয়ার পর মানসিকভাবে ভেঙে পড়েননি বলে এটা সম্ভব হয়েছে বলে মনে করেন অধিনায়ক। শেষ দিকে আল-আমিনও ভালো বল করেছেন বলে উল্লেখ করেন মাশরাফি।

এ প্রসঙ্গে আরও বলেন, ‘পাকিস্তানের মতো দলকে ১২৯ রানে আটকে রাখা অনেক চ্যালেঞ্জিং ছিল। আমরাও এই উইকেটে আগে ব্যাটিং করতে চেয়েছিলাম। মুস্তাফিজ যেটা করে আজকে তাসকিন সেটা করে দিয়েছে। ছেলেটা পুরো টুর্নামেন্টে দুর্ভাগা ছিল, অনেকগুলো ক্যাচ মিস হয়েছে। ভালো জিনিস যেটা সে মানিসিকভাবে শক্ত ছিল। সে এতাকে খেলার অংশ হিসাবেই নিয়েছে। পজিটিভ ছিল বলেই তা হয়েছে। আমি মনে করি জয়ের ভীতটা তাসকিনের মাধ্যমেই হয়েছে। আল-আমিন শেষটা ভালো করেছে। এটা চ্যালেঞ্জিং ছিল। সবমিলিয়ে আমি খুব খুশি যে ছেলেরা চাপটা নিতে পেরেছে। এটাই আসলে ভালো দলের লক্ষণ যে নির্দিষ্ট কারো উপরে ভরসা না করা। কিন্তু তারপরেও আমি মুস্তাফিজকে মিস করেছি।’

উল্লেখ্য, আগামী ৬ মার্চ একই মাঠে ভারতের বিপক্ষে এশিয়া কাপের শিরোপা লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে ২০১২ সালে এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানে হেরে শিরোপা হারিয়েছিল বাংলাদেশ।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।