মার্কিন রাষ্ট্রদূতের বাংলাদেশের ক্রিকেটপ্রেম


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০২ মার্চ ২০১৬

আমেরিকায় ক্রিকেট কেমন জনপ্রিয়, সেটা তাদের খেলাধুলার দিকে তাকালেই বোঝা যায়। তবে বাংলাদেশে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে এসে এখানকার সংস্কৃতি এবং খেলাধুলার সঙ্গেও সম্ভবত বেশ পরিচিত হয়ে ওঠেন মার্কিন রাষ্ট্রদূতরা। এই যেমন বাংলাদেশে নিযুক্ত আগের মার্কিণ রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাকে দেখা গেছে বাংলাদেশের সংস্কৃতি লুঙ্গি-পাঞ্জাবি পরে ছবি তুলতে।

তবে এখনকার রাষ্ট্রদূত বার্নিকাট সম্ভবত খেলাধুলা পাগল। বাংলাদেশের ক্রিকেটে যেন পুরোপুরি মজে গিয়েছেন তিনি। এ দেশের মানুষের ক্রিকেটপ্রেম দেখে মুগ্ধ তিনি। শুধু তাই নয়, বাংলাদেশের একজন দারুন ক্রিকেট ভক্ত হয়ে গেছেন বার্নিকাট।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ফাইনালে ওঠার লড়াইয়ের আগে এক কর্মকর্তাকে সঙ্গে নিয়ে মাশরাফিদের জার্সি গায়ে একটি ছবি তুলেছেন মার্কিণ রাষ্ট্রদূত বার্নিকাট। শুধু তাই নয়, তাদের দু’জনের হাতেই একটি করে বাঘের প্রতিকৃতি। ছবিটা পোস্ট করা হয়েছে ঢাকাস্থ মার্কিণ দুতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে। সেখানে লেখা হয়েছে, পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচের জন্য বাংলাদেশ দলের জন্য শুভ কামনা। সঙ্গে হ্যাশ ট্যাগ দিয়ে লেখা হলো, ‘গো টাইগার’ #‎GoTigers‬।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।