অর্ধযুগ পর মাঠে নেমে হকিতে ঊষার বড় জয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২২ পিএম, ১১ মার্চ ২০২৩

ঘরোয়া হকির অন্যতম পরাশক্তি ঊষা ক্রীড়া চক্র মাঠে অনুপস্থিত ৬ বছর ধরে। ২০১৬ সালে প্রিমিয়ার লিগে সর্বশেষ খেলেছিল পুরোনো ঢাকার এই ক্লাবটি। ২০১৮ সালের লিগে অংশ না নেওয়ায় তারা নেমে যায় প্রথম বিভাগ লিগে।

ঊষা প্রথম বিভাগে নেমে যাওয়ার চার বছর পর এই লিগ মাঠে গড়ালো রোববার। উদ্বোধনী দিনে উষার ম্যাচ ছিল রায়ের বাজার স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। অর্ধযুগ পর মাঠে নেমে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়নরা।

শনিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মাঠে নামে ঢাকা ওয়ান্ডারার্স এবং শান্তিনগর এসসি। ম্যাচটি ৩-০ গোলের ব্যবধানে জেতে ওয়ান্ডারার্স।

জাতীয় দলের সাবেক খেলোয়াড় সৈয়দ ইকবাল নাদের প্রিন্সের হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়ান্ডারার্স। প্রিন্স ম্যাচের ৫১, ৫৪ ও ৫৮ মিনিটে গোল তিনটি করেন। প্রথম দুটি ফিল্ড গোল; অপরটি পেনাল্টি কর্নার থেকে গোল করেন প্রিন্স।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে রায়েরবাজার স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৮-০ গোলে জয় তুলে নেয় ঊষা। ঊষার হাবিব হোসেন হ্যাটট্রিক করেন। এছাড়া দেবাশীষ কুমার রায় ও তৈয়ব আলী ঊষার জোড়া গোল করেন। অপর গোলটি করেন হোজাইফা।

সিঙ্গেল লিগ পদ্ধতিতে এবার ১১টি দলের অংশ নেওয়ার কথা ছিল প্রথম বিভাগ হকি লিগে। তবে শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। দলগুলো হচ্ছে ঊষা ক্রীড়া চক্র, হকি ঢাকা ইউনাইটেড, ব্যাচেলার্স স্পোর্টি ক্লাব, ওয়ান্ডারার্স ক্লাব, শিশু-কিশোর সংঘ, কম্বাইড স্পোর্টিং ক্লাব, মুক্ত বিহঙ্গ তরুণ সংঘ, পিডব্লিউডি, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, শান্তিনগর স্পোর্টিং ক্লাব ও রায়েরবাজার স্পোর্টিং ক্লাব।

ম্যাচ শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং যুব ও ক্রীড়া উপ কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু।

এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আব্দুর রশিদ সিকদার, জাকি আহমেদ রিপন, মো. ইউসুফ আলী, সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ, যুগ্মসম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো. হুমায়ূনসহ অন্যরা।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।