বিশ্বকাপের আগেই ফিরবেন মুস্তাফিজ!


প্রকাশিত: ০৬:২৪ এএম, ০২ মার্চ ২০১৬

সাইড স্ট্রেনের চোটে দল থেকে ছিটকে গেছেন বাংলাদেশ দলের নতুন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান। এশিয়া কাপে আর খেলা হচ্ছে না কাটার মাস্টারের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সম্পূর্ণ সুস্থ হবেন বলে আশা করছে টিম ম্যানেজমেন্ট।

মুস্তাফিজের চোট নিয়ে ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘এ ধরনের চোটে সর্বোচ্চ সাত দিন খেলতে পারা যায় না। তবে ৪-৫ দিনের মধ্যেও বোলিংযে ফিরে আসতে পারেন মুস্তাফিজ।’ তবে ভাগ্য সহায় না হলে তিন সপ্তাহ লেগে যেতে পারে তার। সেক্ষেত্রে বিশ্বকাপে খেলা নিয়ে শংকা দেখা দিবে। আর বিশ্বকাপের মত বড় আসরে মুস্তাফিজকে না পাওয়া বাংলাদেশের জন্য বিরাট ক্ষতি।

বর্তমানে এ তারকা চিকিৎসকের অধীনে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন। তবে চাইলে মুস্তাফিজ এখনো খেলা চালিয়ে যেতে পারেন। তবে সেক্ষেত্রে ভবিষ্যতে বড় ঝুঁকিতে পড়তে পারেন এ নবীন তারকা।

আগেরদিন মুস্তাফিজের না থাকা নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, ‘মুস্তাফিজের না থাকা আমাদের জন্য বড় ক্ষতি। ও যেটা দলের জন্য দেয়, সেটা সব সময়ই দলের জন্য অসাধারণ কিছু। এটা প্রমাণিত বিষয়।’

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যথা অনুভব করেন মুস্তাফিজ। ম্যাচ শেষে ফিজিওর সঙ্গে কথা বলে পরদিন এমআরআই করান। তারপর বোঝা যায় তার চোটের মাত্রা। সোমবার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয় বিসিবি, এশিয়া কাপে আর মুস্তাফিজ খেলতে পারবেন না।

আরটি/জেএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।