উইকেট দেখেই দল সাজাবেন মাশরাফি


প্রকাশিত: ১১:২৪ এএম, ০১ মার্চ ২০১৬

সাইড স্ট্রেনের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে স্বাভাবিক একটি পরিবর্তন নিশ্চিত হয়ে পড়েছে টাইগারদের। শেষ ম্যাচে তাই উইকেট দেখেই দল সাজাবেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শেষ ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ, নাকি সে তত্ত্ব থেকে সরে আসছে তারা। দলের কম্বিনেশন কেমন হবে জানতে চাইলে অধিনায়ক বলেন, ‘কম্বিনেশনে তো পরিবর্তন হয়েই গেছে। যেহেতু মুস্তাফিজ খেলতে পারছে না। এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ। ওর জায়গা নিয়ে খেলার মতো কোনো বোলার এখন বিশ্বেই নেই। তারপরও ওর জায়গায় যে আসবে তার জন্য কাজটা খুবই চ্যালেঞ্জিং হবে। আমরা ওর না থাকা নিয়ে এখন আর ভাবছি না। আমরা সামনের দিকে তাকাচ্ছি। যারা আছে, তাদের সেরাটা নিয়ে আমরা খেলবো।’

বিপিএল দিয়ে উঠে এসেছেন আবু হায়দার রনি। জিম্বাবুয়ে সিরিজেও ভালো বল করেছেন তিনি। মুস্তাফিজের মতই বা হাতে বল করেন এ তরুণ। তাই তার দলে ঢুকার সম্ভবনা জানতে চাইলে মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে দলের অনুশীলনের আগে অধিনায়ক বলেন, ‘আমাদের আসলে এসব নিয়ে আরো ভাবতে হবে। কম্বিনেশন, প্রতিপক্ষ- এসব চিন্তা করে সিদ্ধান্ত নিতে হবে।

মুস্তাফিজের বিষয়ে মাশরাফি বলেন, ‘আমরা যদি মনে করি মুস্তাফিজের জায়গায় যে আসবে সে ওর মতোই পারফর্ম করবে, তাহলে এটা খুবই কঠিন ব্যাপার হবে।’

আরটি/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।