আমজাদের বোলিং তোপে চাপে পাকিস্তান


প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে ১৩০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আমিরাত অধিনায়ক আমজাদ জাভেদের বোলিং তোপে চাপে পড়েছে পাকিস্তান। নিজের প্রথম ওভার বল করতে এসেই তৃতীয় ও পঞ্চম বলে তুলে নেন শারজিল খান ও খুররম মঞ্জুরের উইকেট। পরের ওভারের প্রথম বলেই আউট করেন অভিজ্ঞ হাফিজকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ ওভার ৪ বল খেলে ৩ উইকেট হারিয়ে ১৭ রান করেছে পাকিস্তান। নতুন ব্যাটসম্যান হিসাবে মাঠে নেমেছেন উমর আকমল ও শোয়েব মালিক। কেউই এখনো রানের খাতা খুলতে পারেননি।

এর আগে সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে শুরতেই পাকিস্তানি পেসারদের তোপে আমিরাত। মাত্র ১২ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়া আমিরাতকে উদ্ধারের চেষ্টা করেন শাইমান আনোয়ার। এক প্রান্তে দারুণ বিধ্বংসী ব্যাটিং করেন শাইমান আনোয়ার। ৪২ বলে ৪৬ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই রান করতে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

শেষ দিকে অধিনায়ক আমজাদ জাভেদ ও মোহাম্মদ উসমানের ৪৬ রানের জুটিতে লড়াকু সংগ্রহ পায় আমিরাত। অধিনায়ক আমজাদ জাভেদ শেষ পর্যন্ত ব্যাট করে করেন ২৭ রান। ১৮ বল মোকাবেলা করে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

এছাড়া ১৭ বলে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ রান করেন উসমান।  শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে তারা।  পাকিস্তানের পক্ষে মাত্র ৬ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন মোহাম্মদ আমির। এছাড়া মোহাম্মদ ইরফান ৩০ রানে পান ২টি উইকেট।

আরটি/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।