চতুর্থ স্থানে সাব্বির-সাকিবের রেকর্ড জুটি


প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে ৮২ রানের জুটি গড়ে রেকর্ড গড়লেন বাংলাদেশের সাব্বির রহমান ও সাকিব আল হাসান। ফলে তাদের এই জুটির রানটি টি-টোয়েন্টির রেকর্ড বইয়ে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে কমপক্ষে ২৯ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে বড় জুটি গড়ার ক্ষেত্রে সবার উপরে আছেন ইংল্যান্ডের কেভিন পিটারসেন ও ইয়োইন মরগান। ২০১০ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ১৮ রানে ৩ উইকেট হারানোর পর অনবদ্য ১১২ রানের জুটি গড়েন পিটারসেন ও মরগান।

দ্বিতীয়স্থানে আছে পাকিস্তানের শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের ১০৬ রানের জুটি। ২০১২ সালে বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে ১২ রানে ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এরপর চতুর্থ উইকেটে ১০৬ রান যোগ করেন মালিক ও হাফিজ।

তৃতীয় স্থানটি নিয়েছেন দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস ও জেপি ডুমিনি। ২০১২ সালে চেষ্টার-লি-স্ট্রিটে ইংল্যান্ডের বিপক্ষে ২৯ রানে ৩ উইকেট হারানোর পর অনবদ্য ৯০ রানের জুটি গড়েন ক্যালিস ও ডুমিনি।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।