দুই ক্যাচ মিসের পর অবশেষে ফিরলেন দিলশান


প্রকাশিত: ০৩:৪২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

ভারতের বিপক্ষে বাংলাদেশের হারের জন্য দায়ী করা হয় সাকিব আল হাসানের ক্যাচ মিসকেই। রোহিত শর্মার ক্যাচটি ওইদিন মিস না হলে ম্যাচের ফল ভিন্নও হতে পারতো। কথায়ই বলে, ক্যাচ মিস মানেই ম্যাচ মিস। আরব আমিরাতের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়ালেও তৃতীয় ম্যাচে কঠিন পরীক্ষার মুখোমুখি বাংলাদেশ। প্রতিপক্ষের নাম শ্রীলংকা।

লংকানদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৭ রানের দুর্দান্ত এক চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে টিম মাশরাফি। কিন্তু এই রান কী বাংলাদেশ রক্ষা করতে পারবে? প্রশ্নটা অনেক বড় হয়ে দেখা দিচ্ছে, ক্যাচ মিসের কারণে। শ্রীলংকা ব্যাট করতে নামার পর প্রথম দুই ওভারেই দুটি ক্যাচ মিস করলো বাংলাদেশ।

প্রথম ওভারের দ্বিতীয় বলেই স্লিপে দিনেশ চান্ডিমালের সহজ ক্যাচ ফেলে দিয়েছিলেন সৌম্য সরকার। বোলার ছিলেন তাসকিন আহমেদ। দ্বিতীয় ওভারের শেষ বলে আবারও স্লিপে ক্যাচ। এবার একটু কঠিন হলেও হাফ চান্স কাজে লাগাতে পারলেন না মাহমুদুল্লাহ। বেঁচে গেলেন দিলশান।

অবশেষে ক্যাচ ধরতে সক্ষম হলেন সৌম্য সরকার। ইনিংসের চতুর্থ ওভারে সাকিব আল হাসানকে আক্রমণে নিয়ে আসেন মাশরাফি। তার করা ওভারের প্রথম বলেই শট খেলতে গিয়ে আকাশে ক্যাচ তুলে দেন দিলশান। অনেকটুকু দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে ক্যাচটা তালুবন্দী করেন সৌম্য সরকার। ২০ রানে পড়লো শ্রীলংকার প্রথম উইকেট।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলংকার রান ৪.১ ওভারে ১ উইকেট হারিয়ে ২৬। ৯ রান নিয়ে রয়েছেন দিনেশ চান্ডিমাল এবং ১১ রান নিয়ে রয়েছেন সেনান জয়সুরিয়া।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।