ফর্মে ফেরার রশদ পেয়ে গেলেন সাকিব


প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকেই জ্বলছিল না সাকিব আল হাসানের ব্যাট। এরপর জিম্বাবুয়ে সিরিজ, তারপর পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। একটি ম্যাচে রান পেলেও সেই একই চিত্র। এশিয়া কাপের প্রথম দুই ম্যাচেও রান পাননি তিনি। বরং, পথ হারিয়ে খুঁজে বেড়াচ্ছিলেন যেন। তবে তৃতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে এসে যেন ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে এদিন ৩৪ বল মোকাবেলা করে ৩২ রান করেন সাকিব। খুব বড় সংগ্রহ না হলেও দলের জন্য ছিল তা খুবই মুল্যবান।  

২ রানে ২ উইকেট এবং ২৬ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর দায়িত্ব নিয়ে মাঠে নামেন সাকিব। জুটি বাধেন সাব্বির রহমানের সঙ্গে। লংকান বোলারদের চোখ রাঙানি উপেক্ষা করে সাব্বিরের সঙ্গে ৮২ রানের অনেক বড়, অনেক প্রয়োজনীয় একটি জুটি গড়ে তোলেন তিনি। যে জুটির ওপর ভর করে বাংলাদেশ পৌঁছে গেছে ১৪৭ রানের চ্যালেঞ্জিং এক স্কোরে।

সাব্বির রহমানের সঙ্গে ৮২ রানের জুটিটি গড়তে গিয়ে, একপ্রান্তে সাব্বির রহমান বিধ্বংসী হলেও সাকিব ধীর গতিতে হলেও দারুণ সঙ্গ দিয়েছেন। তবে সাব্বিরের আউট হবার পর নিজেই আক্রমণ করার চেষ্টা করেন। ৩২ রানে থামার আগে ৩টি চার মারেন তিনি।

শেষ পর্যন্ত চামিরার দ্বিতীয় শিকার হন সাকিব। তবে ফর্ম ফিরে পেতে কিছুটা হলেও আত্মবিশ্বাস যোগাবে সাকিবের এ ইনিংস।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।