তামিমের অভাব টের পাচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ০৩:০২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচে দু’বার জীবন পেয়ে কিছুটা স্বপ্ন দেখানো বাংলাদেশের উদ্বোধনী জুটি শ্রীলঙ্কার বিপক্ষেও তাসের ঘরের মত ভেঙ্গে পড়লো। আগের দিন পাকিস্তানের বিপক্ষে দুই ওপেনার আউট হয়েছিলেন ব্যক্তিগত শূন্য রানে। তার ধারাবাহিকতায় কি না রোববার শ্রীলঙ্কার বিপক্ষেও ব্যক্তিগত শূন্য রানে ফিরলেন বাংলাদেশি দুই ওপেনার। তাই প্রবলভাবেই ফুটে উঠেছে নিয়মিত ওপেনার তামিম ইকবালের অভাব। আর প্রশ্ন উঠে গেছে বর্তমান ওপেনিং জুটির সামর্থ্য নিয়েও।

এদিন সকালে প্রথমবারের মত বাবা হয়েছেন নিয়মিত ওপেনার তামিম ইকবাল। তার আগেই সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে ছুটি নিয়েছিলেন তামিম। তবে মাঠে তার অভাব প্রকটভাবেই ফুটে উঠেছে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মেও ছিলেন তিনি। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে ছয় ম্যাচে দুটি অর্ধশতসহ করেছিলেন ২৬৭ রান।

এদিকে, বাংলাদেশ দলে এবার অনেকটা চমক দিয়েই দলে এসেছিলেন মোহাম্মদ মিঠুন। প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল আমিরাতের বিপক্ষে ৪৭ রান করেছিলেন একাধিকবার জীবন পেয়ে। কিন্তু এদিন শ্রীলঙ্কার বিপক্ষে আবার ব্যর্থ হন তিনি।

আর নিয়মিত ওপেনার সৌম্য সরকারও নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তিনি ম্যাচে তার রান ১১, ২১ ও ০।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।