সেই সাব্বিরের ব্যাটই যেন আজ তলোয়ার


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

প্রথম দুই ওভারে দুই রানে দুই উইকেটের পতন। পঞ্চম ওভারে রান আউট মুশফিকও। প্রচণ্ড চাপে বাংলাদেশ শিবির। তখনই দলের ত্রাতা হয়ে আসলেন দলের একমাত্র হার্ডহিটার সাব্বির রহমান রুম্মান। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে বাংলাদেশকে এনে দিলেন সম্মানজনক স্কোর। ৫৪ বলে খেলেন ৮০ রানের এক দুর্দান্ত ইনিংস। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।

রোববার মিরপুর শের-ই-বাংলায় কিছুটা ধীরে শুরু করেছিলেন সাব্বির। কুলাসেকেরার করা চতুর্থ ওভারে প্রথম চার বলে তিনটি চার ও একটি ছক্কা দিয়ে খুললেন নিজের হাত। এরপর যা করলেন, তাতে চোখ বিস্ময়ে বিস্ফারিত শ্রীলংকান ক্রিকেটারদের। এরপর প্রায় সব লংকান বোলারকে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেন তিনি। ৩৮ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। এই মাইলফলকে পৌঁছাতেও মারেন দারুণ একটি ছক্কা। যদিও বাউন্ডারি লাইনে ক্যাচ ধরার চেষ্টা করেছেন লঙ্কান এক ফিল্ডার।

অর্ধশত করার পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন তিনি। পরের দুই বল থেকে দুটি চার আদায় করে নেন। অর্ধশত করার পরের ১৬ বলে করেন আরও ৩০ রান। শেষ পর্যন্ত দুষ্মন্তের বলে বিদায় নেন তিনি। সাব্বিরকে জয়সুরিয়ার ক্যাচে পরিণত করেন এ লঙ্কান। তবে এর আগে কাজের কাজটি ঠিকই করে ফেলেছেন বাংলাদেশ দলের তরুন এই হার্ডহিটার।

দুদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান বলেছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি ব্যাটসম্যান একজনই। আর সে সাব্বির রহমান রুম্মান। বোর্ড সভাপতি এ কথা কেন বলেছিলেন তা রোববার দারুণভাবে প্রমাণ করে দিলেন তিনি।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।