সাব্বির-সাকিবে ঘুরে দাঁড়াল বাংলাদেশ


প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

শ্রীলংকার বিপক্ষে অবশ্যেই জয়ী ম্যাচ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে। এমন সমীকরণকে সামনে রেখে লংকানদের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে বাংলাদেশ। শ্রীলংকার পরিবর্তিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেট হারালেন ওপেনার মোহাম্মদ মিঠুন। বাংলাদেশের রানের খাতা তখনও শূন্য।

ভারতের বিপক্ষেও বেশ বাজে ব্যাটিং করেছিলেন মিঠুন। তবুও তার ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে যদিও লাইফ পেয়ে ৪৭ রান করেছিলেন তিনি। তবে, আসল পরীক্ষার মুখোমুখি হলেন আজ, শ্রীলংকার বিপক্ষে। যেখানে শুরুতেই ধরে খেলার প্রয়োজন ছিল, সেখানে ইনিংসের দ্বিতীয় বলেই ম্যাথিউজের লেগ বিফোরের ফাঁদে পা দিলেন তিনি।

মিঠুনের বিদায়ের পর দ্বিতীয় উইকেট জুটিও টিকলো না। দ্বিতীয় ওভারেই ভেঙ্গে গেলো দ্বিতীয় উইকেট জুটি। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে নুয়ান কুলাসেকারার বলে অ্যাঞ্জেলো ম্যাথিউজের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ফিরে গেলেন সৌম্য সরকার। দলীয় রান তখন মাত্র ২।

তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা দুই ব্যাটসম্যান সাব্বির রহমান এবং মুশফিকুর রহিমের। কিন্তু খুব বেশি সময়ের জন্য নয়। ২০ বলে ২৪ রানের ছোট একটি জুটি গড়ে বোকার মত আউট হয়ে গেলেন মুশফিক। অ্যাঞ্জেলো ম্যাথিউজের বলে একেবারে ফিল্ডারের হাতে বল রেখে রানের জন্য দৌড় দিলেন মুশি। সুতরাং, সহজ রানআউট।

তবে চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসান আর সাব্বির রহমান মিলে দারুন একটি জুটি গড়ে বাংলাদেশকে লড়াইয়ে ফিরিয়ে আনলেন তারা। ইতিমধ্যেই হাফ সেঞ্চুরি করে ফেলেছেন সাব্বির। দুর্দান্ত সঙ্গ দিচ্ছেন সাকিব আল হাসান।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১৩.২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৮। ৬৭ রান নিয়ে রয়েছেন সাব্বির আর সাকিবের রান ১৭।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।