মিরপুরে কোণঠাসা পাকিস্তান


প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৬

একের পর এক উইকেটই হারাচ্ছে পাকিস্তান। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে যাচ্ছে পাকিস্তানি ব্যাটসম্যানরা। ৭.১ ওভারে ৩৫ রান না তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছে পাকিস্তান।

তুমুল উত্তেজনাপূর্ণ ভারত-পাকিস্তানের ম্যাচ। ক্রিকেটের এল ক্ল্যাসিকো। এমন ম্যাচের শুরুতেই উত্তেজনার পারদ ছড়িয়ে না পড়লে কী হয়! সুতরাং শুরুতেই পাকিস্তানি ব্যাটিং লাইনআপের ওপর আঘাতটা হানলেন ভারতীয় পেসার আশিস নেহরা। প্রথম ওভারের ৪র্থ বলেই মোহাম্মদ হাফিজকে ফিরিয়ে দিলেন ভারতীয় এ পেসার। তার হালকা উঠে আসা বলটিকে খোঁচা দিতে গিয়েই ব্যাটের কানায় বল লাগান তিনি এবং সেটা গিয়ে জমা পড়লো ধোনির গ্লাভসে।

টস হেরে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পায় পাকিস্তান। ইনিংস ওপেন করতে নামেন শারজিল খান এবং মোহাম্মদ হাফিজ। প্রথম বলটিতে কোন রান নিতে না পারলেও দ্বিতীয় বলেই বাউন্ডারি মারেন হাফিজ। পরের বলে কোন রান নয়, চতুর্থ বলে দিলেন উইকেট।

হাফিজ ফিরে যাওয়ার পর অপর ওপেনার শারজিল খানের সঙ্গে জুটি বাধেন খুররম মনজুর। এ দু’জনের ব্যাটে অনেক দুর এগিয়ে যাওয়ার স্বপ্ন পাকিস্তানের। ১৮ রানের জুটি গড়ে তারা সে চেষ্টাও করেছিলেন। কিন্তু জসপ্রিত বুমরাহর বলে আজিঙ্কা রাহানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শারজিল খান। ৫ বলে ৭ রান করেন তিনি।

খুররম মঞ্জুরের সঙ্গে জুটি বাধার জন্য মাঠে নামেন শোয়েব মালিক। অভিজ্ঞ এ দু’জনের ব্যাটে ভর করে ভালো জুটি গড়ার প্রত্যাশা; কিন্তু এই প্রত্যাশাও বেশিদুর এগুলো না। জসপ্রিত বুমরাহর বলে শোয়েব মালিক শট খেললেও রান নিতে দৌড় দেন খুররম মনজুর। বিরাট কোহলি বল কুড়িয়ে নিয়ে সরাসরি থ্রো করেন স্ট্যাম্পে। তাতেই রান আউট খুররম।

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ৭.১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৫ রান। উইকেটে রয়েছেন সরফরাজ আহমেদ এবং শহিদ আফ্রিদি।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।