পরিসংখ্যানে পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়াকাপের সবচেয়ে বড় লড়াইয়ে আগামীকাল মাঠে নামছে ভারত ও পাকিস্তান। উপমহাদেশের প্রতিবেশি এ দুই দেশের ম্যাচে বরাবরই আলাদা উত্তেজনা কাজ করে দর্শকদের মাঝে। শুধুমাত্র এ চির প্রতিদ্বন্দ্বী দুই দেশেই নয়, উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো ক্রিকেট বিশ্বেই। এ লড়াইয়ের আগে কে জিতবে? এ আলোচনায় মেতেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু পরিসংখ্যানে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে রয়েছে ভারত।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ছয়বার মুখোমুখি হয়েছে এ দুই দল। এর মাঝে চারবার পরিস্কার ব্যবধানে জয়ে পেয়েছে ভারত। হেরেছে মাত্র একটি ম্যাচ। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচটি টাই হয়। যদিও শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় ছিনিয়ে নেয় ভারত।

শুধু পরিসংখ্যানই নয়। সাম্প্রতিক সময়ের ফর্মেও এগিয়ে আছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছিল অসিদের। ফলশ্রুতিতে আইসিসি র্যাংকিংয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এক নম্বরে উঠে এসেছে ভারত।

তবে পরিসংখ্যান যাই হোক। পাকিস্তান-ভারত ম্যাচে কেউ কাউকে ছেড়ে কথা বলে না। তাই দর্শকরা আগামিকাল (শনিবার) একটি উপভোগ্য লড়াই দেখবে বলেই প্রত্যাশা ক্রিকেটবোদ্ধাদের।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।