টস জিতে ফিল্ডিংয়ে আরব আমিরাত


প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়া কাপের দ্বিতীয় দিন। নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলংকা এবং বাছাই পর্ব থেকে উঠে আসা আরব আমিরাত। লাসিথ মালিঙ্গার নেতৃত্বে মাঠে নেমেছে শ্রীলংকানরা। তবে ম্যাচের শুরুতেই টস ভাগ্য গেলো আরব আমিরাতের কাছে। যদিও মিরপুরে ফ্লাড লাইটের আলোয় টস জিতে প্রথমেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। প্রথমেই ব্যাট করার জন্য লংকান অধিনায়ক মালিঙ্গাকে আমন্ত্রণ জানিয়েছেন আরব আমিরাত অধিনায়ক আমজাদ জাভেদ।

টস হেরে ব্যাট করতে নেমে ৩ ওভার শেষে শ্রীলংকার রান কোন উইকেট না হারিয়ে ১৯, তিলকারত্নে দিলশান ১৩ এবং ৬ রান নিয়ে ব্যাট করছেন দিনেশ চান্ডিমাল।  

এশিয়া কাপের দ্বিতীয় দিন মিরপুরের উইকেটের চেহারাই পুরো পরিবর্তণ হয়ে গিয়েছে। বাংলাদেশ-ভারত ম্যাচে উইকেট ছিল পুরোপুরি ঘাসে ঢাকা; কিন্তু দ্বিতীয় দিন ঘাসের লেশমাত্রও নেই। পুরো ফ্ল্যাট উইকেট। এমন উইকেটে আবার আরব আমিরাত বেশ অভিজ্ঞ। কারণ, বাছাই পর্বের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে এই উইকেটেই খেলেছে তারা। শুধু তাই নয়, সেই ম্যাচের একাদশটিই শ্রীলংকার বিপক্ষে মাঠে নামালো আরব আমিরাত।

গত কিছুদিন ধরে শ্রীলংকার বাজে পারফরম্যান্স দেশটির ক্রিকেটপ্রেমীদের চিন্তিত করে দিয়েছিল। তবে টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গা, অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজ, রঙ্গনা হেরাথ এবং নুয়ান কুলাসেকারা দলে ফেরায় নিশ্চিতভাবেই শক্তি বেড়েছে কয়েকগুণ।

শ্রীলংকা: সেহান জয়সুরিয়া, তিলকারত্নে দিলশান, দিনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, মিলিন্ডা সিরিবর্ধনে, চামারা কাপুগেদারা, দাসুন শানাকা, নুয়ান কুলাসেকারা, রঙ্গনা হেরাথ, লাসিথ মালিঙ্গা, দুষমন্তে চামিরা।

আরব আমিরাত: রোহান মুস্তাফা, মোহাম্মদ কলিম, মোহাম্মদ শেহজাদ, সাইমান আনোয়ার, মুহাম্মদ উসমান, আমজাদ জাভেদ, মোহাম্মদ নাভেদ, সাকলাইন হায়দার, আহমেদ রাজা, সপ্নিল পাতিল, কাদির আহমেদ।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।