সাকিবের পক্ষেই বললেন মাশরাফি


প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে ৪৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভারতীয় ইনিংসের ১১তম ওভারে পয়েন্টে রোহিত শর্মার একটি সহজ ক্যাচ ছাড়েন সাকিব আল হাসান। আর সেই ক্যাচ মিসের ফলেই ম্যাচ থেকে ছিটকে পরে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এটাকে খেলার একটি অংশ হিসেবেই নিচ্ছেন।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, ‘সাকিব আমাদের দলের অন্যতম সেরা একজন ফিল্ডার। হয়তো মিস করেছে বলে এতো আলোচনা হচ্ছে। খেলায় এমন একটা জায়গায় থাকেই সব সময়। আপনি যখন হারবেন তখন কোনো না কোনো ভুল বের হবে তা খুবই স্বাভাবিক। এটা খেলার একটি অংশ। সাকিব আমাদের সেরা ফিল্ডারদের একজন। এটাও সত্যি কথা। সে শুধু ব্যাটে আর বলেই না, অনেক ভালো ভালো ক্যাচ নিয়েছে আমাদের জন্য এবং ভালো ফিল্ডিংও করেছে। এটা খেলার অংশ এটা যে কারো হাত থেকেই হতে পারে।’

ভারতীয় ইনিংসের ১৪ ওভার পর্যন্ত খেলার নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতেই ছিল। কিন্তু এরপর রহিত এবং পাণ্ডের ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা।

ম্যাচের এমন সময়য়ের বোলিং নিয়ে মাশরাফি বলেন, ‘দশ এগারো ওভারের পর থেকেই শিশির পরতে শুরু করে তখন থেকেই বল গ্রিপ করা যাচ্ছিলো না। আর ওদের তখন উইকেটে সেট ব্যাটসম্যান রোহিত ছিল। আমরা জানতাম সে সুযোগ নেবে। এবং সে সফল হয়েছে। আর অপরদিকে আমাদের শুরুতেই উইকেট পড়ে যায়। এরপর আর কোনো ভালো জুটি না হওয়ায় আমরা আর ম্যাচে ফিরতে পারিনি।’

উল্লেখ্য, আগামী শুক্রবার আরব আমিরাতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।