শাহবাগে জায়ান্ট স্ক্রিনে বাংলাদেশ-ভারতের খেলায় দর্শকদের ভিড়


প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

এশিয়া কাপ টি-টোয়েনটির উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ভারতের খেলা মিরপুর জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও রাজধানীর শাহবাগে বসেছিল ভক্ত দর্শকের হাট। শাহবাগ মোড়ে স্থাপিত জায়ান্ট স্ত্রিনে দলবেঁধে দেখছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরিজীবী, রিকশাচালক, দিনমজুর, চা-পান ও সিগারেট বিক্রেতা।

যখনই অধিনায়ক মাশরাফি কিংবা পেসার আল আমিন ভারতের ব্যাটসম্যানদের বোল্ড কিংবা ক্যাচ আউট করেছেন তখনই সকলে কড়তালি দিয়ে আনন্দ প্রকাশ করেছেন। ক্যাচ মিস হলেও একইভাবে কণ্ঠ থেকে উচ্চারিত হয়েছে উফ। অফিস ফেরত অনেককেই বাস থেকে নেমে খেলা দেখতে দাঁড়িয়ে পড়তে দেখা গেছে।


রিকশাচালক মাঈনুদ্দিন। লালবাগের বাসিন্দা এই রিকশাচালকের আয় রোজগার বৃষ্টির জন্য আজ ভালো হয়নি। মতিঝিল থেকে বারডেম হাসপাতালে দু`জন যাত্রী নিয়ে আসেন। হঠাৎ করে চোখ পড়ে বিশাল সাইজের স্ত্রিনে বাংলাদেশ-ভারতের খেলা চলছে। তাই আর দেরি না করে রিকশাটি নিয়ে কাছে এসে সিটের ওপর বসে খেলা দেখছেন।

জাদুঘরের সামনে একজন যাত্রী কলাবাগান যাবে কি-না মাঈনুদ্দিনের কাছে জানতে চাইলে সে উত্তরে জানায়, প্রথম সেশনে বাংলাদেশ দলের বোলিংয়ের ২০ ওভার শেষ না হলে তিনি সেখান থেকে নড়বেন না।


শাহবাগ জাদুঘরের সামনে স্থাপিত ফুটওভার ব্রিজের ওপর দাঁড়িয়ে খেলা দেখছিল সাজু, নইম , রিপনসহ আরও কয়েকজন পথশিশু। মাশরাফি বোলিংয়ের জন্য রান আপ শুরু করা মাত্রই ওরা সবাই চেঁচিয়ে উঠে উইকেট উড়াইয়া দেন আল আমিন ভাই।

আবার ব্যাটিং শুরু হলে একইভাবে বিভিন্ন ক্রিকেটারের নাম ধরে চার ছয় মেরে ভারতকে হারিয়ে দেয়ার চিৎকার করছিলেন।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।