জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৬৭ রান


প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

শুরু থেকেই ভারতকে চেপে ধরেছিল বাংলাদেশের বোলাররা। আল-আমিন, মাশরাফি, তাসকিন আর মুস্তাফিজদের হাত থেকে যেন আগুন ঝরছিল ভারতীয় ব্যাটসম্যানদের ওপর। দ্রুত ভারতীয় টপ অর্ডারে ভাঙন ধরালেও রোহিত শর্মার দৃঢ়তাকে ভাঙতে পারেনি। ফলে ভারতকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেয়ার কাজটা করে ফেললেন তিনি। রোহিতের ৮৩ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে বাংলাদেশের সামনে ১৬৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ভারত।

প্রথম দিকে চেপে ধরতে পারলেও ডেথ ওভারে গিয়ে আর সেই চাপটা ধরে রাখতে পারেনি মাশরাফি বিন মর্তুজারা। রোহিত শর্মা আর শেষ দিকে হার্দিক পাণ্ডের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৬ উইকেটে ১৬৬ রান করেছে ভারত। ৫৫ বলে ৭ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৮৩ রান করেন রোহিত। ১৮ বলে ৩১ রান করেছেন হার্দিক পাণ্ডে। ৪টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন পান্ডে। এছাড়া যুবরাজ সিং করেন ১৫ রান। ১৩ রান করেন যুবরাজ সিং।

বাংলাদেশী বোলারদের মধ্যে সবচেয়ে সফল আল আমিন হোসেন। ৩৭ রান দিলেও তিনি নিয়েছেন ৩টি উইকেট। সবচেয়ে খরুচে বোলার মাশরাফি আর মুস্তাফিজ। ৪ ওভারে দু’জনই দিয়েছেন ৪০টি করে রান। মাশরাফি ১টি উইকেট নিলেও মুস্তাফিজ কোন উইকেটই পাননি।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশি পেসারদের তোপের মুখে পড়ে ভারত। দ্বিতীয় ওভারেই আল আমিন হোসেনের বলে উইকেট হারায় শিখর ধাওয়ান। বিরাট কোহলি উইকেট হারান মাশরাফির বলে। সুরেষ রায়নাকে বোল্ড করেন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর যুবরাজ সিংকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন রোহিত শর্মা। যুবরাজ ১৫ রান করে আউট হয়ে গেলেও হার্দিক পাণ্ডে এসে ৬১ রানের জুটি গড়েন শর্মার সঙ্গে। এই দুটি জুটিই পার্থক্য গড়ে দেয়। শেষ ৫ ওভারেই ৬৯ রান করে ভারত।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।