স্টেডিয়াম এলাকায় উৎসবমুখর পরিবেশ


প্রকাশিত: ১১:৩৩ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

টানা তৃতীয়বারের মত এশিয়াকাপ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে আজ (বুধবার) পর্দা উঠছে এ আসরের। এ টুর্নামেন্ট নিয়ে ক্রিকেটভক্তদের মধ্যে চলছে ব্যপক উৎসাহ ও প্রস্তুতি। রীতিমত উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম সংলগ্ন এলাকায়।

স্টেডিয়ামের আশে পাশে গড়ে উঠেছে ভ্রাম্যমাণ বেশকিছু দোকান। বাংলাদেশের পতাকা, জার্সি, ব্যান্ড, ব্রেসলেট জাতীয় দ্রব্যসহ নানা রকম পণ্য বিক্রয় করছেন তারা। আর ক্রিকেট ভক্তরা তা কিনে নিচ্ছেন হাসিমুখেই। এদিন খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। আর স্টেডিয়ামে ঢোকার গেট সাড়ে পাঁচটায় খুললেও অনেক আগে থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন বিপুল পরিমাণ দর্শক।

তবে উৎসবে কিছুটা ভাটা পড়েছে কালোবাজারিদের প্রভাবে। সারাদিন লাইনে দাঁড়িয়ে থেকেও টিকিট পাননি বলে জানিয়েছেন অনেকেই। কিন্তু কালোবাজারিদের হাতে রয়েছে বিপুল পরিমাণ টিকিট। অনেকেই অভিযোগ করেছেন সাধারণ দর্শকদের টিকিট বিক্রি না করে কালোবাজারিদের হাতে তুলে দিয়েছে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা। তাই এদিন সকাল থেকেই স্টেডিয়ামের আশে পাশে ঘুরা ফেরা করছেন টিকিট না পাওয়া প্রায় কয়েক হাজার দর্শক। আর সুযোগ বুঝে কালোবাজারিরা ইচ্ছামত দাম হাকাচ্ছেন প্রতি টিকিটের। সাধারণ গ্যালারীর দেড়শত টিকিট এক হাজার টাকায় বিক্রি করছেন তারা।

সুমন নামে ঢাকা ইউনিভার্সিটির এক ছাত্র টিকিট নিয়ে বলেন, ‘সকালে তার স্থানীয় একবন্ধু লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি। তাই বাধ্য হয়ে কালোবাজারিদের কাছ থেকে টিকিট কিনছেন। কিন্তু প্রতি টিকিটের মূল্য একহাজার টাকা করে চাচ্ছে তারা। আমি সাতশত টাকা দিতে রাজি হয়েছি কিন্তু তারপরও তারা দিচ্ছেন না।’

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।