আমিরের প্রত্যাবর্তনে আশা দেখছেন আশরাফুলও


প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্যারিয়ারের সুবর্ণ পাঁচটি বছর নিষেধাজ্ঞার কবলে পড়ে হারিয়ে ফেলেছেন পাকিস্তানি বিস্ময় বোলার মোহাম্মদ আমির। তবে নিষেধাজ্ঞার খড়গ কাটিয়ে চলতি বছর জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার জাতীয় দলে ফিরেছেন পাকিস্তানি এ পেসার। তার এই প্রত্যাবর্তনে আবারও জাতীয় দলে খেলার আশা দেখছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া বাংলাদেশের বিস্ময় বালক মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশের জমজমাট লিগ বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিল বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের সাবেক অধিনায়কের নিষেধাজ্ঞারর মেয়াদ ছিল ৫ বছর। কিন্তু শর্ত সাপেক্ষ সেই মেয়াদ কমে এসেছে তিন বছরে। তাই এ বছর আগষ্টে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবে। তবে তার আগেই তিনি বাংলাদেশের ঘরোয়া লিগে খেলতে পারবে বলে জানা গেছে। তবে এর জন্য আইসিসির কাছে অনুমতি চাইতে হবে বিসিবিকে।

আমিরের প্রত্যাবর্তন নিয়ে আশরাফুল বলেন, আমির আর আমার বিষয়টি ভিন্ন। সে তার বিষয়টি অস্বীকার করে আপিল করেন কিন্তু দোষী সাব্যস্ত হন। এরপরও শাস্তি শেষে জাতীয় দলে ডাক পেয়েছেন। আর আমি প্রথমেই আমার ভুল স্বীকার করে নিয়েছি। আর আমি যা করেছি টাকার জন্য করিনি।

জাতীয় দলে খেলার স্বপ্ন নিয়ে তিনি আরও বলেন, “হ্যাঁ, আমি এ বছরের আগস্ট মাসের পর থেকে আবারও ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবো। আমার আশা আন্তর্জাতিক ক্রিকেটেও একদিন ফিরবো”।

আশরাফুলের বয়স এখন ৩১ বছর চলছে। আন্তর্জাতিক ক্রিকেটে ৪০ বছর বয়স পর্যন্ত ক্রিকেটে খেলা যায়। তাই আশরাফুলও আশা ছাড়ছেন না। কারণ তিনি মনে করেন, জাতীয় দলকে দেওয়ার এখনও তার অনেক কিছু বাকি আছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।