আমিরকে শুভকামনা জানালেন কোহলি


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্যারিয়ারের সুবর্ণ পাঁচটি বছর নিষেধাজ্ঞার কবলে পড়ে হারিয়ে ফেলেছেন পাকিস্তানি বিস্ময় বোলার মোহাম্মদ আমির। তবে নিষেধাজ্ঞার খড়গ কাটিয়ে চলতি বছর জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার জাতীয় দলে ফিরেছেন পাকিস্তানি এ পেসার। এসেই স্বরূপে আবির্ভূত হলেন যেন তিনি। বিগত হয়ে যাওয়া এই পাঁচ বছর ক্রিকেট খেললে পৃথিবীর সেরা তিনজন বোলারের মধ্যে থাকতে পারতেন আমির- এমনটাই জানিয়েছেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। এ পাকিস্তানি পেসারকে আগামীদিনের জন্য শুভকামনাও জানিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক।  

মঙ্গলবার রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘আমি খুব খুশি যে সে তার ভুল বুঝতে পেরেছে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে খুব ভালো খেলেছে। সে সবসময় একজন বিশ্বমানের বোলার। আমি বিশ্বাস করি, সে যদি গত পাঁচটি বছর ক্রিকেট খেলতো, তাহলে পৃথিবীর সেরা ২-৩ জন বোলারদের মধ্যে একজন হয়ে যেতো। তার গতি আছে, সে দুই দিকেই বল সুইং করাতে পারে এবং সে খুব ভালো স্লোয়ারও দিতে জানে। সে অনেক কঠিন পরিশ্রম করেছে, এবং আবার দলে ফিরছে। এটা করতে খুব সাহসের দরকার হয়। আমি তাকে শুভকামনা জানাই।’

পাঁচ বছর নিষেধাজ্ঞা কাটালেও বোলিংয়ের ধার কমেনি আমিরের। দলে ফিরেই নিউজিল্যান্ডের বিপক্ষে দারুন বোলিং করেছেন তিনি। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম ম্যাচেই করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তাই দীর্ঘদিন পর দলে ফিরেই আবারো দলের অপরিহার্য খেলোয়াড় হয়ে পড়েছেন এ বাঁ-হাতি পেসার।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে এশিয়াকাপের ১৩তম আসরের পর্দা উঠছে আগামীকাল (বুধবার)। ইতোমধ্যেই ঢাকায় অবস্থান করছে পাকিস্তান ছাড়া বাকি দলগুলো। আজ (মঙ্গলবার) পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল অনুষ্ঠিত হবার পর কাল ঢাকায় পা রাখবে দলটি।  

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।