এশিয়া কাপে পাকিস্তান দলে দুই পরিবর্তন


প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের জন্য আগেই দল ঘোষণা করে দিয়েছিল পাকিস্তান। ওই দলে ছিলেন না ব্যাটসম্যান শারজিল খান এবং পেসার মোহাম্মদ সামি। তবে, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত পারফরম্যান্সের ফল হিসেবে এশিয়া কাপের দলে নতুনভাবে যুক্ত হলেন তারা দু’জন।

ইনজুরিতে পড়া বাবর আজম এবং রুম্মান রইসের পরিবর্তে এই দু’জনকে দলে অন্তর্ভূক্ত করার ঘোষণা দেয়া হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে। শুধু এ দু’জনই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও একটি পরিবর্তণ আনা হয়েছে পাকিস্তান দলে। ব্যাটসম্যান খালিদ লতিফকে আনা হয়েছে ইফতিখার আহমেদের জায়গায়।

পাকিস্তান সুপার লিগে অনুশীলনের সময় বাম হাতের বাহুতে আঘাত পান বাবর আজম। যে কারণে ৩ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বাবর আজমকে। আর রুম্মান রইস আক্রান্ত হয়েছেন গ্রেড-ওয়ান হ্যামস্ট্রিং ইনজুরিতে। পাকিস্তান নির্বাচক কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, ‘এই তিন ক্রিকেটারের পরিবর্তে যাদেরকে নেয়া হয়েছে, তাদেরকে বাছাই করা হয়েছে শুধুমাত্র পিএসএলের পারফরম্যান্স বিবেচনা করে।’

শারজিল খান, মোহাম্মদ সামি এবং খালিদ লতিফ- তিনজনই খেলছেন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে। এই তিনজনের দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ফাইনালে উঠেছে ইসলামাবাদ। শারজিল খান তো পেশোয়ার জালমির বিপক্ষে ৬২ বলে খেলেছিলেন ১১৭ রানের ইনিংষ। সুতরাং, পাকিস্তান নির্বাচকদের আর দ্বিতীয় কোন অপশন ভাবতে হয়নি, তাদের ইনজুরিতে পড়া তিন ক্রিকেটারের পরিবর্তে কাকে নেবেন- সে সিদ্ধান্ত নিতে।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।