বাংলাদেশের বিপক্ষে ভারতের অধিনায়ক কোহলি


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগেই একটা বড় ধাক্কা খেলো ভারত। টুর্নামেন্ট শুরুর একদিন আগেই অনুশীলনে ইনজুরিতে পড়েছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। পেশিতে টান লাগার কারণে বাংলাদেশের বিপক্ষে যে তিনি খেলতে পারছেন না, এটা প্রায় নিশ্চিত। তার পরিবর্তে উইকেটের পেছনে কে দাঁড়াচ্ছেন, সেটাও নির্ধারিত হয়ে গেছে। জরুরীভিত্তিতে ভারত থেকে উড়িয়ে আনা হয়েছে পার্থিব প্যাটেলকে। আগেরদিনই এ বিষয়ে বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি অনুরাগ ঠাকুর।

মহেন্দ্র সিং ধোনি যে বাংলাদেশের বিপক্ষে খেলছেন না, এটা পুরোপুরি নিশ্চিত হওয়া গেছে টুর্নামেন্ট শুরুর আগেরদিন (আজ, মঙ্গলবার)। রাজধানির একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয় এশিয়া কাপের ট্রফি উম্মোচন অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে ভারত অধিনায়ক হিসেবে উপস্থিত ছিলেন মহেন্দ্র সিং ধোনিই।

তবে ট্রফি উম্মোচন অনুষ্ঠান শেষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক হিসেবে ধোনি নয় উপস্থিত ছিলেন বিরাট কোহলিই। তখনই নিশ্চিত হয়ে যায়, এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ভারতের নেতৃত্বে থাকছেন কোহলিই। সংবাদ সম্মেলনে কোহলিও ইঙ্গিত দেন, ধোনির ম্যাচটি না খেলার বিষয়ে।

ধোনির অভাব বোধ করবেন কি না? জানতে চাইলে কোহলি বলেন, ‘তিনি আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। তার না থাকাটা অবশ্যই একটা ধাক্কা। আমরা চেষ্টা করবো তার অভাবটা পুষিয়ে নিতে।’ পার্থিব প্যাটেলকে কোন পজিশনে খেলানো হবে? জানতে চাইলে কোহলি বলেন, ‘দলের প্রয়োজন অনুসারে যে কোন সময়, যে কোন পজিশনে খেলানো হবে তাকে।’

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।