উইকেট নিয়ে ভাবনা নেই টাইগারদের


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৬

বাংলাদেশ তথা উপমহাদেশের উইকেট বরাবরই একটু স্পিন সহায়ক হয়ে থাকে। আর বরাবরই বাংলাদেশের স্পিনাররা দারুণ বোলিং করে থাকেন। তবে গত বছর থেকেই স্পিনারদের সঙ্গে পাল্লা দিয়ে দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন পেসাররাও। ঘরের মাঠে এশিয়া কাপে কেমন উইকেট হবে তা নিয়ে চলছে কানাঘুষা। তবে উইকেট নিয়ে কোন ভাবনাই নেই বলে জানান বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দলের অনুশীলনের ফাঁকে অধিনায়ক বলেন, ‘এই ধরণের টুর্নামেন্টে আইসিসির একটা হাত থাকে। আমার বিশ্বাস স্পোটিং উইকেটই হবে। স্পোটিং উইকেট হলে যে পেসাররা ভালো করতে পারবে না এটা ভুল। হয়তো বা সবার এক সঙ্গে ভালো করা কঠিন। যারা খেলবে সবাই ভালোটা করতে চাইবে, বেশির ভাগ খেলোয়াড় যে দলের ভালো করবে তাদের জেতার সুযোগ বেশি থাকবে।’

প্রথমবারের মত টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠিত হচ্ছে এবারের এশিয়া কাপ। অন্যান্য সংস্করণের তুলনায় টি-টোয়েন্টিতে কিছুটা দুর্বল বাংলাদেশ। তবে এবার এশিয়া ও টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এশিয়া কাপে এবার দারুণ কিছু করতে চায় বাংলাদেশ। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে উইকেট যেমনই হোক ভালো ক্রিকেট খেলবেন বলে বিশ্বাস মাশরাফির।

স্পিনের পাশাপাশি পেস বোলিংও এখন বাংলাদেশের মূল শক্তি হয়ে দাঁড়িয়েছে। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আবু হায়দার রনির মত তরুণ তুর্কিরা দারুণ বল করছেন। তাই এশিয়া কাপে পেসারদের কাছে থেকে ভালো কিছু আশা করছেন মাশরাফি। তবে ব্যাটসম্যানদের নিয়েও আশাবাদী তিনি। এ প্রসঙ্গে বলেন, ‘২০১৫ সালে আমাদের পেস আক্রমণ ভালো করেছে। আমার বিশ্বাস ব্যাটসম্যানরাও আগের বছর খারাপ করেনি। আমার ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সব বিভাগেই আস্থা আছে দলের প্রতি। আমাদের আত্মবিশ্বাস যদি ঠিক মতো থাকে তাহলে আমরা ভালো খেলবো।’

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।