করাচিকে বিদায় করে দিল ইসলামাবাদ


প্রকাশিত: ০৪:৪৭ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৬

ভাগ্যের জোরে খেলেছিল প্লে-অফ; কিন্তু এই পর্বে এসেও নিজেদের ভাগ্য আর বদলাতে পারেনি করাচি কিংস। ইসলামাবাদ ইউনাইটেডের সামনে স্রেফ উড়ে গেছে শোয়েব মালিকের দল। ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে দ্বিতীয় দল হিসেবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে বিদায় নিলো সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমের দল।

প্লে-অপ না খেলেই দেশে ফেরত এসেছেন সাকিব এবং মুশফিক। সুতরাং, বলা যায় করাচি ছিল খর্ব শক্তির একটি দল। যদিও দলের মধ্যে খুব বেশি মূল্যায়ন যে সাকিব-মুশফিকরা পেতেন তা নয়। সাকিবকে খেলানো হলেও, সেটা ছিল নামমাত্র। ৭-৮ নম্বরে ব্যাট করতে পাঠানো হতো। ১০-১২ ওভারের পর বল করতে দেয়া হতো সাকিবকে। তাও ১টি কিংবা ২টি। পারফরম্যান্সের যথার্থ প্রয়োগ কোনভাবেই করতে পারেননি সাকিবরা।

প্লে-অফের ইলিমিনেটর রাউন্ডে পয়েন্ট টেবিলের শেষ দুই দল হিসেবে উঠে আসা করাচি এবং ইসলামাবাদ মুখোমুখি হয়েছিল শনিবার। এই ম্যাচে করাচি প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ইসলামাবাদের সামনে। জবাবে ব্যাট করতে নেমে ১৮ রানের মাথায় শারজিল খানের উইকেট হারালেও ডোয়াইন স্মিথ আর ব্র্যাড হ্যাডিনের জোড়া হাফ সেঞ্চুরির ওপর ভর করে ১৪.২ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ।

স্মিথ ৫০ এবং হ্যাডিন অপরাজিত ছিলেন ৫২ রানে। করাচি কিংসের হয়ে একমাত্র উইকেটটি নেন সোহাইল খান। এর আগে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ইসলামাবাদ বোলারদের তোপের মুখে পড়ে করাচি। বিশেষ করে মোহাম্মদ সামি। এই পেসার ৮ রান দিয়ে নেন ৫ উইকেট। আন্দ্রে রাসেল নেন ২ উইকেট। রবি বোপারা ৩৬ বলে ৩৭ রান করতে না পারলে তো মহা লজ্জাতেই পড়তে হতো করাচি কিংসকে। লেন্ডল সিমন্স করেন ১৯ রান।

আজ দ্বিতীয় কোয়ালিফাইয়ারে মুখোমুখি হবে আফ্রিদির পেশোয়ার জালমি এবং মিসবাহ-উল হকের ইসলামাবাদ ইউনাইটেড।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।