বিকিনি আলোচনায় বাংলা ছবির নায়িকারা (দেখুন ছবিতে)


প্রকাশিত: ০৬:১১ এএম, ০৩ ডিসেম্বর ২০১৪

বলিউডে নায়িকাদের বিকিনি পরাটা জলভাত হলেও টলিউডে কয়েকবছর আগে পর্যন্ত ভাবা যেত না। এখন বাংলা ছবি অনেক সাবালক। ঋতুপর্ণা থেকে শুরু করে স্বস্তিকা, পার্নোরা অনায়াসেই বিকিনিতে শরীর গলাচ্ছেন। আজ এমনই পাঁচ টলিউডি নায়িকার বাংলা ছবিতে বিকিনি পরার গল্প বলব আমরা।



পাওলি দাম
টলিউড থেকে বলিউড সর্বত্র অভিনয় দক্ষতায় অবাধ বিচরণ করে বেড়ানো এই অভিনেত্রী অনস্ক্রিন বিকিনি পরেছিলেন ‘হেট স্টোরি’ ছবিতে। সেখানে একাধিক দৃশ্যে বিকিনি পরে দেখা গিয়েছিল। এছাড়াও একাধিক ফটোশুটে বিকিনি কিংবা প্রায় বিকিনির মতোই পোশাক পরে পোজ দিয়েছেন পাওলি।



ঋতুপর্ণা সেনগুপ্ত
‘তৃষ্ণা’ ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্তের সাহসী অ্যাপিয়ারেন্সের জন্য সকলে তাঁকে সাধুবাদ দেবেন নিশ্চয়। সেই সঙ্গে তিনি বাঙালি নায়িকাদের বিকিনি পরার ক্ষেত্রে পথ প্রদর্শকের কাজ করেছিলেন। যতই তাঁর ‘ডিশেপড’ কিংবা বিকিনি পরার তুলনায় একটু স্থূল দেহ নিয়ে সমালোচনা করা হোক না কেন ঋতুপর্ণা যে সময়ের থেকে অনেকখানি সাহসিকতার পরিচয় দিয়েছিলেন একথা সকলে মানবেন।



স্বস্তিকা মুখোপাধ্যায়
এই মুহূর্তে টলিউডের যে কোনও বিতর্কের কেন্দ্রবিন্দুতে যেন এই একটাই নাম। পোশাক থেকে শুরু করে ব্যক্তিগত সম্পর্ক সব কিছুই তাঁকে টিআরপির তুঙ্গে রেখেছে। বিকিন পরার ক্ষেত্রে তিনি নতুন করে সাহসিকতা দেখিয়েছেন বলা যাবে না। কারণ মৈনাক ভৌমিকের ‘আমি আর আমার গার্লফ্রেন্ডস’র এ বড় পর্দায় তিনি প্রথম বিকিনি পরলেও তার আগে একাধিক ফটোশুটে বিকিনিতে দেখা গেছে তাঁকে।

পার্নো মিত্র
বাণিজ্যিক নয়, অফবিট চরিত্রই পছন্দ পার্নোর। সেটা একটু শহুরে গোছেরও হতে পারে। যেমন ‘আমি আর আমার গার্ল ফ্রেন্ডস’। সেখানে স্বস্তিকার মতোই বিকিনি পরেছিলেন তিনি। এছাড়াও হট প্যান্ট ও অন্তর্বাসে দেখা গিয়েছে তাঁকে। এটাই পর্দায় পার্নোর প্রথম বিকিনি পরা।



রাইমা সেন
রাইমা সেন খুব একটা সাহসী পোশাকে অবতীর্ণ হন না। হলেও সেটা বিকিনির মতো ততটা খোলামেলা পর্যায়ে কখনওই যায় না। তবু ‘আমি আর আমার গার্লফ্রেন্ডস’ ছবিতে স্বস্তিকা এবং পার্নোর পাশাপাশি তিনিও বিকিন পরেছিলেন। খুব একটা না মানালেও রাইমা যথাসম্ভব বিষয়টা ক্যারি করার চেষ্টা করেছিলেন।

এছাড়াও যদি বাঙালি অভিনেত্রী কথা ধরা হয় তাহলে কোয়েনা মিত্র, তনুশ্রী দত্ত, বিপাশা বসুরা তো হরদম বলিউডি ছবিতে খুব সহজেই বিকিনি পরছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।