পিএসএলের ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্স


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৬

টাইগার ওপেনার তামিমহীন পেশোয়ার জালমিকে ১ রানে হারিয়ে পাকিস্তান সুপার লিগের প্রথম কোয়ালিফাইং ম্যাচে জয় দিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্স। তবে এ ম্যাচ হারলেও ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে পেশোয়ার জালমির। দ্বিতীয় কোয়ালিফাইং ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে জিততে পারলে আবারো ফাইনালে কোয়েটার বিপক্ষে লড়ার সুযোগ পাবে  শহীদ আফ্রিদির দল।  

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কেভিন পিটারসনের ৩৮ বলে ৫৩ ও কুমার সাঙ্গাকারার ২৯ বলে করা ৩৭ রানে ভর করে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে কোয়েটা গ্লাডিয়েটর্স। বল হাতে পেশোয়ারের ওয়াহাব রিয়াজ ৩টি ও শন টেইট ২টি উইকেট নেন। এ ছাড়া ১ টি করে উইকেট নেন হাসান আলী, মোহাম্মদ আসগর, আফ্রিদি ও ড্যারেন স্যামি।

কোয়েটার দেওয়া ১৩৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে হাফিজ ১৫ আর কামরান ৯ রান করে বিদায় নেন। তিন নম্বরে ব্যাট হাতে নামা শহীদ উইসুফ ১৫ রান করে আউট হন। ব্রাড হজ এম্যাচেও কোন রান না করে সাজঘরে ফেরেন। বেয়ারস্টো করেন ১৫ রান। ড্যারেন স্যামি ২৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় নেন ৩৮ রান। আফ্রিদি ২ রান করে সাজঘরে ফেরেন। শেষ দিকে ওয়াহাব রিয়াজ ১৬ বলে ২২ রান করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। শেষ ওভারে পেশোয়ারের দরকার ছিল ৮ রান। কিন্তু তারা নেয় ৭ রান। কোয়েটার হয়ে তিনটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ ও গ্রান্ট ইলিয়ট।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।