দেশে ফিরছেন সাকিব-মুশফিক


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কোয়ালিফায়ার ম্যাচ না খেলেই দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এশিয়া কাপের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে বৃহস্পতিবার রাতে দেশে আসছেন বাংলাদেশের এ দুই তারকা।

চট্টগ্রামে অনুশীলন ক্যাম্প শেষ করার পর গত মঙ্গলবার ঢাকায় ফেরে টাইগাররা। তিন দিনের বিশ্রাম শেষে এশিয়া কাপের জন্য আগামী শনিবার থেকে আবার শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্প। এ দিন অনুশীলনে সাকিব এবং মুশফিক যোগ দেবেন বলে জানিয়েছে বিসিবির এক সূত্র।

সাকিব-মুশফিকের সঙ্গে বাংলাদেশের আরেক তারকা তামিম ইকবালও পিএসএল থেকে ফিরে আসছেন। তবে সন্তানসম্ভাবা স্ত্রীকে সঙ্গ দিতে এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম। শুক্রবার ব্যাংককের উদ্দেশ্যে উড়াল দেবেন এ ওপেনার।

পিএসএলে অবশ্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি  বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরির করলেও পরের ম্যাচগুলোতে জ্বলে ওঠতে পারেনি তার ব্যাট। আট ম্যাচ খেলে করেছেন ১২৬ রান। পাশাপাশি বল হাতেও ছিলেন অনুজ্জ্বল। মাত্র তিন উইকেট নিয়েছেন এই তারকা।

আর মুশফিকুর রহিম আসরের প্রথম চার ম্যাচে ছিলেন সাইড বেঞ্চে। পরের তিন ম্যাচে মূল একাদশে সুযোগ পেলেও বোলার মত কিছু করতে পারেননি। তিন ম্যাচে তার সংগ্রহ ৪৯ রান।

তবে সাকিব ও মুশফিক আলো না ছড়াতে পারলেও দ্যূতি ছড়িয়েছে তামিম ইকবালের ব্যাট। ছয় ম্যাচ খেলে করেছেন  ২৬৭ রান।

আরটি/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।