টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে বাধা নেই পাকিস্তানের


প্রকাশিত: ০৯:০১ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৬

নিরাপত্তা ইস্যুতে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অংশগ্রহণ নিয়ে তৈরী হয়েছিল ঘোর সংশয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইঙ্গিত দেয়া হয়েছিল, তারা ভারতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নাও নিতে পারে। যদিও তারা বিষয়টা পুরোপুরি ঠেলে দিয়েছিল সরকারের কোর্টে। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছিলেন, সরকার যদি অনুমতি দেয়, তাহলে তাদের বিশ্বকাপে অংশ নিতে অসুবিধা নেই।

অবশেষে পাকিস্তান সরকারের পক্ষ থেকে অনুমতি মিলে গেছে। ভারতে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হচ্ছে আফ্রিদিদের। করাচি ভিত্তিক পত্রিকা বিজনেস রেকর্ডারই প্রথম সংবাদটি প্রকাশ করেছে। তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) গ্রিন সিগন্যাল দিয়ে দিয়েছেন, ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য।’

বেশ কিছুদিন আগেই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। চিঠিতে তিনি ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহনের বিষয়ে অনুমতি প্রার্থণা করেন। তবে সাথে সাথে কোন জবাব দেননি প্রধানমন্ত্রী।

কিছুদিন আগেই আবার প্রধানমন্ত্রী অফিসে অনুমতি প্রার্থণার বিষয়টা আবারও স্মরণ করিয়ে দিয়ে চিঠি লিখেন শাহরিয়ার খান। মঙ্গলবারই প্রধানমন্ত্রী নওয়াজ পিসিবিকে ‘হ্যাঁ’ জানিয়ে দেন। ফলে বিশ্বকাপে অংশগ্রহণ বিষয়ে সরকারের পক্ষ থেকে পিসিবির সামনে আর কোন বাধা থাকলো না। বরং, প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জানিয়ে দেন, পাকিস্তানের অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয়া উচিৎ।

৮ মার্চ থেকে ভারতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। বেশ কয়েকটি শহরে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হলেও, নিরাপদ ভেন্যু হিসেবে মোহালি, ধর্মশালা এবং কলকাতাকেই পাকিস্তানের ম্যাচের জন্য বেছে নেয়া হয়েছে।’

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।