পিএসএলে সর্বোচ্চ রানের মালিক তামিম


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৬

তামিমের আসাধারণ ব্যাটিং নৈপুন্যে আসরের চতুর্থ জয় তুলে নিয়েছে পেশোয়ার জালমি। আর এ ম্যাচে ৫৮ বলে ৮০ রানের চমৎকার এক ইনিংস খেলে এ আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের তালিকায় নিজের নাম লেখালেন তামিম।

ইসলামাবাদ ইউনাইটেডের দেওয়া ১৫৩ রান তাড়া করতে নেমে পেশোয়ারকে ভালো সূচনা এনে দেন তামিম ও মোহাম্মদ হাফিজ। দলীয় ৩৬ রানে মোহাম্মদ সামির বলে ফেরা হাফিজ ১৪ বলে ২৫ রানের ছোট্ট ঝড়ো ইনিংস খেলেন। এরপর এক প্রান্ত আগলে রেখে সতীর্থের সঙ্গে ছোট ছোট জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম।

তামিম ৩৭ বলে পূর্ণ করেন ফিফটি। চতুর্থ উইকেটে শহীদ ইউসুফের সঙ্গে ৬০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন তামিম। ৫৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিল তামিমের ৮০ রানের ম্যাচজয়ী ইনিংসটি।

উল্লেখ্য, পিএসএলে পেশোয়ার জালমির হয়ে শুরু থেকেই দূর্দান্ত খেলে যাচ্ছেন তামিম ইকবাল। প্রথম দুই ম্যাচে পেয়েছেন দুটি হাফসেঞ্চুরি। তৃতীয় ম্যাচে রান না পেলেও চতুর্থ ম্যাচে আবারও রানে ফেরেন দেশসেরা ওপেনার। আর পঞ্চম ম্যাচে তুলে নিলেন আরেকটি অর্ধশত।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।