প্রথমবারের মত মাসের সেরা মেসি


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৬

তিনি কখনো কখনো যেন ফুটবলার নন। জাদুর তুলিতে ফুটিয়ে তোলা আশ্চর্য এক শিল্পী। মৌসুমের শুরু থেকে শেষ প্রান্তে এসেও এতটুকু ক্লান্তি নেই! বরং আছে সুন্দরের ফুল ফোটানোর আশ্চর্য ক্ষমতা। নামের পাশে রয়েছে পাঁচ বারের ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব। এত কিছুর মধ্যেও ছিলনা ২০১৩-১৪ মৌসুম থেকে শুরু হওয়া লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের তকমা। এবার সেটিও নিজের করে নিলেন বার্সার প্রাণ ভোমরা মেসি। চলতি বছরের জানুয়ারী মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেসি।

তবে অবিশ্বাস্য হলেও সত্য যে, দুই বছরেরও অধিক সময় ধরে কোন মাসেরই সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করতে পারেননি মেসি। ২২ জন খেলোয়াড় এই পুরস্কার পাওয়ার পর অবশেষে পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়ের হাতে উঠলো এই অ্যাওয়ার্ড।

চলতি বছরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন লিওনেল মেসি। গত মাসে ছয় ম্যাচে ছয় গোল করেন মেসি; যার মধ্যে গ্রানাডার বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক আদায় করেন এই আর্জেন্টাইন অধিনায়ক। এই ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে বার্সেলোনা, অপর ম্যাচটি ড্র হয়েছে।

উল্লেখ্য, মেসি বার্সেলোনার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করলেন। গত বছরের নভেম্বরে নেইমার প্রথম বার্সা খেলোয়াড় হিসেবে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।