মেসির অস্ত্রোপচারের সংবাদ `ভুয়া`!


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৬

মেসির কিডনিতে অস্ত্রোপচার হচ্ছে বলে খবর বেরিয়েছিল কয়েকটি স্প্যানিশ সংবাদ মাধ্যমে। জানানো হয়েছিল, আজই মেসির কিডনিতে অস্ত্রোপচার করা হবে; কিন্তু এ সংবাদকে ভুয়া বলে অভিহিত করেছে বার্সেলোনা। জানিয়েছে, কিডনির কিছু সমস্যা নিয়ে কয়েকটি মেডিকেল চেকআপ করিয়েছেন মেসি। যে কারণে সোমবার অনুশীলনে থাকতে পারেননি। তবে মঙ্গলবার থেকে যথারীতি আবার অনুশীলনে ফিরেছেন তিনি।

কিডনিতে পাথর ধরা পড়ার কারণে গত ডিসেম্বরে অনুষ্ঠিত ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারেননি মেসি। ওই সময়ই তার কিডনির পাথর অপসারণ করা হয়েছিল এবং তিনদিনপর ক্লাব বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন তিনি। এরপর থেকে ক্লাবের হয়ে লা লিগা সহ প্রত্যেকটি টুর্নামেন্ট এবং লিগের ম্যাচে নিয়মিতই অংশগ্রহণ করে আসছেন বার্সার আর্জেন্টাইন তারকা। ক্লাবের পক্ষ থেকেই জানানো হয়েছে, সোমবার কয়েকটি টেস্ট করতে যাওয়ার কারণেই ট্রেনিং মিস করেন মেসি।

বার্সেলোনার পক্ষ থেকেই জানানো হয়েছে, মঙ্গলবার আবার অনুশীলনে ফিরেছেন তিনি। মেসির একটি ঘনিষ্ঠ সূত্র ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোলডটকমকে জানিয়েছেন, তার কিডনিতে সিরিয়াস সমস্যা এবং এ নিয়ে আবারও ডাক্তারের ছুরির নীচে যেতে হচ্ছে- এমন সংবাদ সম্পূর্ণ ভুয়া। সূত্রটি গোলডটকমকে বলেন, `মেসির প্রচন্ড ব্যথা এবং অস্ত্রোপচার হচ্ছে আজ`- এই সংবাদের সঙ্গে সত্যের লেশমাত্র নেই। তিনি শুধুমাত্র মুত্রাশয়ে সামান্য ব্যাথার কারণে মেডিকেল টেস্ট করতে গিয়েছিলেন।`

বার্সেলোনা ক্লাবের একটি বিবৃতিতে বলা হয়েছে, `নিয়মিত চেকআপের অংশ হিসেবেই সোমবার মেসি কিছু টেস্ট করতে গিয়েছিলেন। বুধবার সেই পরীক্ষা-নীরিক্ষার ফল জানা যাবে। গত ডিসেম্বরে তার কিডনিতে যে সমস্যা দেখা দিয়েছিল, তার অবস্থা জানতেই মূলতঃ এই পরীক্ষা।`

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।