স্যোশাল মিডিয়ায় রমিজকে নিয়ে নিন্দার ঝড়


প্রকাশিত: ০৭:৫৬ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

বিতর্কিত মন্তব্য করে সব সময় সংবাদের শিরোনাম হতে পছন্দ করেন রমিজ রাজা। তার বেশিরভাগ বিতর্কিত মন্তব্য যদিও বাংলাদেশ সম্পর্কিত। স্পষ্ট করে বলতে গেলে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটার সম্পর্কিত। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পর অন্যতম সেরা ওপেনার তামিম ইকবালও পাকিস্তানের সমালোচিত ধারাভাষ্যকার রমিজ রাজার অশোভন ও অভদ্রজনোচিত আচরণের শিকার হয়েছেন। এ নিয়ে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে রমিজ রাজার বিরুদ্ধে বইছে নিন্দার ঝড়।  

সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে তাকে উদ্দেশ্য করে গালির তুবড়ি ছোটাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। দেশ-বিদেশের অনেক মিডিয়ায়ও তাকে দেওয়া হচ্ছে ছি-ছিক্কার, দুয়োধ্বনি। ‘আসল ছাগল’, ‘বিরল প্রজাতির ছাগল’, ‘খবিশ রাজা’, ‘ছেঁচড়া’, ‘কানকাটা’, ‘বড় রাজাকার’, ‘অশিক্ষিত’, ‘গাধার বাচ্চা’ ইত্যাদি বিশেষ বিশেষণও জুটছে তার নামের সঙ্গে।

রমিজের এমন আচরণে প্রশ্ন তুলে ক্রিকেটপ্রেমীরা সামাজিক যোগাযোগমাধ্যমে বলছেন, এটা নিছকই একজন ক্রিকেটারকে বিব্রত করার অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। পিসিএলে তামিম বিদেশি খেলোয়াড় বলে স্বাভাবিকভাবেই অন্যদের মতো তিনিও ইংরেজিতে কথা বলবেন।

রমিজের এ আচরণে ক্ষুব্ধ সাংবাদিক ও সাহিত্যিক ইশতিয়াক আহমেদ তার ফেসবুক পোস্টে বলেন, রমিজ রাজা, আসল ছাগল…

ইউরোপে অধ্যয়নরত ক্রিকেটপ্রেমী রাফিউল সাব্বির বলেন, একটা ক্রিকেট লিগ, যেখানে প্রচুর বিদেশি প্লেয়ার খেলতেছে, সেখানে একজন ধারাভাষ্যকার বিদেশি প্লেয়ারের কাছে কেন জানতে চাইবে কোন ভাষায় কথা বলবো, সেইটা বোধগম্য না। পাকিস্তানি ছাগলগুলা ইংরেজি পারে না, সো পাকিস্তানি না হইলে সে ইংরেজিতে কথা বলবে, হিসাব শেষ।… রমিজ রাজার ছাগলামি দিন দিন সীমা ছাড়ায়ে যাচ্ছে…!
romij
আমিনুল শিমন নামে এক ক্রিকেটপ্রেমী বলেন, রমিজের রম্য, নাই বোধগম্য।

সুমন আহমেদ নামে আরেকজন বলেন, কুত্তার লেজ কি সোজা হয়?

ক্রিকেটপ্রেমী সালাহউদ্দিন আহমেদ বলেন, এই …র পোলারা সারাজীবন আমাদের ছোট করে দেখে। রমিজ রাজাকে আমরা ধিক্কার জানাই।

আরেক ক্রিকেটভক্ত ফেসবুকে নিজের পেইজে লেখেন, ফালতু লোকের কাণ্ডজ্ঞান ফালতু-ই হবে।

সমুদ্রের সৈকত তার ইচ্ছে প্রকাশ করেন, মনডায় চায়, ওর তলায় সিরিজ কাগজ দিয়া একটা ডলা দেই।

রমিজ রাজার এই আচরণে ক্ষুব্ধ হয়ে মো. আনোয়ার হোসেন তো বলেই ফেললেন, বাংলাদেশের সকল খেলোয়াড়ের ফিরে আসা উচিত। …দের খেলা না খেলাই ভাল।

উল্লেখ্য, পিএসএলের শুক্রবারের ম্যাচে রমিজের ভুলে বিব্রত হন সাকিব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচ সেরার নাম নিতে গিয়ে সাকিবের পরিবর্তে ভুল করে সিমন্সের নাম বলে এই ধারাভাষ্যকার। এবার তামিমের দ্বিতীয় ম্যাচে সবাইকে অবাক করে দিয়ে রমিজ তামিমের কাছে প্রশ্ন রাখেন, ‘আমি তো তোমার ভাষা জানি না, ইংরেজি কি চলবে ? নাকি... ?’

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।