তামিমের ফিফটিতে পেশোয়ারের বড় জয়


প্রকাশিত: ০৩:১৯ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

তামিমের টানা দ্বিতীয় ফিফটিতে পিএসএলে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে পেশোয়ার জালমি। শনিবার রাতে তামিমের অপরাজিত ৫৫ ও মোহাম্মদ হাফিজের ৪৩ রানের সুবাদে লাহোর কালান্দার্সকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে আফ্রিদির পেশোয়ার।

লাহোরের ১১৮ রান তাড়া করতে নেমে পেশোয়ারকে উড়ন্ত সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও হাফিজ। দুজন মিলে ৬৮ বলে ৯৫ রান তোলেন। ৪৩ রান করে হাফিজ ফিরে গেলে ভাঙে জুটি। হাফিজের ৩৭ বলে ৪৩ রানের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কার মার।
 
এরপর তামিম ৪১ বলে ফিফটি তুলে নিয়ে মালানের সঙ্গে ২৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২৪ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৪৭ বলে ৭টি চারের সাহায্যে অপরাজিত ৫৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন তামিম। মালান অপরাজিত ছিলেন ১০ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই গেইলের উইকেট হারায় লাহোর। একই ওভারে রান আউট হয়ে ক্যামেরুন ডেলপোর্ট কোন রান না করে বিদায় নিলে চাপে পরে আজাহার আলীর দল। এরপর উমর আকমলকে সাথে নিয়ে ৪১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন আজাহার।

এরপর আজাহার ৩১ আর আকমল ২১ রান করে বিদায় নিলে লজ্জার মুখে পরে লাহোর। শেষ দিকে ব্রাভো ৩১ রান করলে শতরান পার করে লাহোর কালান্দার্স। পেশোয়ারের হয়ে ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ২ উইকেট নেন আসঘার। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তামিমের হাতে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।