পিএসএলের শুরুতেই আমিরের দুর্দান্ত হ্যাটট্রিক


প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৬

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পর থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির। পাঁচ বছর আগের সেই ফর্মই যেন তিনি ফিরিযে আনলেন আবার। পাকিস্তানের ঘরোয় লিগে দুর্দান্ত খেলার কারণে বাংলাদেশের টি-টোয়েন্টি লিগ বিপিএলেও সুযোগ পেয়েছিলেন। এখানে দুর্দান্ত বোলিংয়ের কারণে জাতীয় দলের ক্যাপ আবারও মাথায় উঠলো তার। নিউজিল্যান্ড গিয়ে একটি সিরিজও খেলে ফেললেন। সব জায়গাতেই সমানভাবে ব্যাটসম্যানদের থেকে সমীহ আদায় করে ছাড়ছেন আমির।

আগুন ঝরানো অব্যাহত রয়েছে পাকিস্তানের ফ্রাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলেও। আরব আমিরাতে অনুষ্ঠিত পিএসএলের দ্বিতীয় ম্যাচেই লঅহোর কালান্দার্সের বিপক্ষে মাঠে নেমেছে মোহাম্মদ আমির আর সাকিব আল হাসানদের দল করাচি কিংস। এই ম্যাচেও রীতিমত আগুন ঝরিয়েছেন মোহাম্মদ আমির এবং নিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত হ্যাটট্রিক করে হইচই ফেলে দিলেন।

লাহোর কালান্দার্সের বিপক্ষে ১৯তম ওভারের বল করার জন্য আমিরের হাতে বল তুলে দেন করাচির অধিনায়ক শোয়েব মালিক। লাহোরের রান তখন ৪ উইকেট হারিয়ে ১১৫। ব্যাটসম্যান ডোয়াইন ব্রাভো এবং মোহাম্মদ রিজওয়ান। প্রথম বলে আমিরের কাছ থেকে ২ রান নিলেন ব্রাভো। ব্রাভোকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখালেন আমির। একেবারে মিডল স্ট্যাম্প উড়িয়ে দেন তিনি।

এরপর উইকেটে আসেন জোহাইব খান। আমিরের বলটিকে স্কুপ করতে গিয়েছিলেন তিনি। কিন্তু ব্যাটের কানায় লেগে গিয়ে জমা পড়লো উইকেটরক্ষকের হাতে। ওভারের চতুর্থ বলে ব্যাট করতে আসেন ক্যভন কুপার। একেবারে ফুল লেন্থের বল। মিডল স্ট্যাম্প বরাবর। কুপার ব্যাট এগিয়ে এনেও পার পেলেন না। বল গিয়ে আঘাত হানলো তার প্যাডে। আবেদন জানাতেই আঙ্গুল তুলে দিলেন আম্পায়ার।

হয়ে গেলো পিএসএলের প্রথম হ্যাটট্রিক। একেবারে দ্বিতীয় ম্যাচেই। মোহাম্মদ আমির আবারও দেখিয়ে দিলেন, কেন তিনি এখনও সেরা। কেন তাকে জাতীয় দলে নিয়ে আবারও খেলানো হচ্ছে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।