বঙ্গবন্ধুকে বুঝতে হলে বাঙালিত্বকে ধারণ করতে হবে : অসীম সাহা


প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

কবি ও প্রাবন্ধিক অসীম সাহা বলেছেন, বঙ্গবন্ধুকে বুঝতে হলে সর্ব প্রথম আমাদের বাঙালিত্বকে ধারণ করতে হবে। শুক্রবার রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদঘরে বঙ্গবন্ধু ও আজকের বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভায় মূল বক্তা হিসেবে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র এই অনুষ্ঠানেই আয়োজন করে।

এছাড়াও অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, কলামিস্ট ও সাংবাদিক জাফর ওয়াজেদ।

অনুষ্ঠানে ড. মিল্টন বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের নেতা। বঙ্গবন্ধুর আদর্শ বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র মূল ভূমিকা পালন করতে পারে।

বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের সভাপতি আবুল কালাম আজাদের সভাপত্বিতে আরো বক্তব্য রাখেন, ড. নাসিম, মুক্তিযোদ্ধা মহিবুল ইসলাম ইদু, মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম বাবলু ও বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে কবি ফকির আনিস শাহ এর প্রথম কাব্যগ্রন্থ প্রার্থনা ও শিল্পী মুনিরুজ্জামান খান জোসেফ এর গানের সিডি তুমি মুজিবর, তুমি অবিনশ্বর এর মোড়ক উম্মোচন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।