স্কটল্যান্ডকে সহজেই হারালো নামিবিয়া


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ২৯ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

আগের দিনই স্কটিশ অধিনায়ক জানিয়েছিলেন নামিবিয়ার বিপক্ষে কঠিন প্রতিরোধে পড়বেন। শেষ পর্যন্ত কঠিন প্রতিরোধ ছাপিয়ে হেসে খেলেই স্কটল্যান্ডকে হারিয়ে দিয়েছে নামিবিয়া। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে লফটি-এটনের অলরাউন্ড নৈপুণ্যে ১৪৪ বল হাতে রেখে স্কটিশদের ৯ উইকেটের বড় ব্যবধানে হারালো নামিবিয়ার যুবারা।

স্কটল্যান্ড যুবাদের দেওয়া ১৬০ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত সূচনা করেন দুই ওপেনার লফটি-এটন এবং নিকো ডেভিন। মাত্র ১৫.৩ ওভারে ৯৫ রানের জুটি গড়ে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান এই দুই ব্যাটসম্যান।

১৬তম ওভারে স্কটিশদের পক্ষে একমাত্র সাফল্যটি এনে দেন আসলাম। ডেভিনকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে আউট করেন তিনি। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করে ৩৭ বলে ১০টি চারের সাহায্যে ৫২ রান করেন ডেভিন।

এরপর বাকি কাজটুকু অধিনায়ক জেন গ্রিনকে নিয়ে শেষ করেন লফটি-এটন। শেষ পর্যন্ত ২৬ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করে অপরাজিত থাকেন লফটি-এটন। ৭৮ বলে ৯টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া ৪২ বলে ৫টি চারের সাহায্যে ৩৯ রান করে অপরাজিত থাকেন গ্রিন।

শুক্রবার কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড। দলীয় ১ রানে জ্যাক ওয়ালারকে হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। বড় কোন জুটি গড়ে তুলতে না পারায় শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে অলআউট হয় স্কটিশরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন ওয়াইস শাহ। ৪৯ বলে ৬টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া আত নম্বরে নেমে হ্যারিস আসলাম ৩২ বলে করেন ৩১ রান। নামিবিয়ার পক্ষে ১৯ রান দিয়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচের সেরা বোলার ভ্যান লিঙ্গেন। এছাড়া লফটি-এটন, ভ্যান উইক ও চার্ল ব্রিটস ২টি করে উইকেট পান।

আরটি/এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।