যুব বিশ্বকাপে চলছে তিনটি খেলা


প্রকাশিত: ০৫:৫৭ এএম, ২৯ জানুয়ারি ২০১৬

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের তৃতীয় দিন। একযোগে চলছে দেশের চারটি শহরের আট ভেন্যুতে বিশ্বকাপের খেলা। আজ অনুষ্ঠিত হচ্ছে তিন ভেন্যুতে তিনটি খেলা। মুখোমুখি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ফিজি-জিম্বাবুয়ে এবং স্কটল্যান্ড-নামিবিয়া। সকাল ৯টায় শুরু হয়েছে ম্যাচ তিনটি।

কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গড়ালো প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ। স্কটল্যান্ড এবং নামিবিয়াকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে পথচলা শুরু হয়ে গেলো কক্সবাজারের নয়নাভিরাম স্টেডিয়ামটির। এই স্টেডিয়ামে সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটিশরা।

তবে নামিবিয়ান বোলারদের সামনে খুব একটা ভালো করতে পারেনি তারা। ৩৬.৩ ওভারেই অলআউট হয়ে গেছে ১৫৯ রানে। সর্বোচ্চ ৩৯ রান এসেছে ওয়াইজ শাহের ব্যাট থেকে। এছাড়া হ্যারিস আসলাম করেন ৩১ রান। অতিরিক্তই এসেছে ২৯ রান। নামিবিয়ার পক্ষে মিকেল ফন লিঙ্গেন ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া চার্ল ব্রিটস, সেন্ট লোফটি ইটন এবং ওয়ারেন ফন উইক নেন ২টি করে উইকেট।

চট্টগ্রামের এমএ আজীজ স্টেডিয়ামে ফিজিকে মাত্র ৮১ রানে অলআউট করে দিয়েছে জিম্বাবুয়ে। টস জিতে ব্যাট করতে নেমে ওয়েসলে মাধিভিরে এবং ব্লেসি মাভুতার বোলিং তোপের মুখে পড়ে প্রশান্ত মহাসাগরীয় দেশটি। মাধিভিরে ২৪ রান দিয়ে নেন ৫ উইকেট। মাভুটা ১৩ রান দিয়ে নেন ৩ উইকেট। ফিজির পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন চাকাচাকা তিকোইসুভা। এছাড়া ১৫ রান করেন জর্দান ডানহাম। শেষ পর্যন্ত ২৭.৪ ওভারে মাত্র ৮১ রান করেই অলআউট ফিজি।

জবাবে ব্যাট করতে নেমে ২৭ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলেছে জিম্বাবুয়েও। তবে জয়টা কঠিন হচ্ছে না তাদের জন্য। এ রিপোর্ট লেখার সময় জিম্বাবুয়ের রান ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ৬১ রান।

চট্টগ্রামের আরেক ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই শক্ত প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে ৪৩ রানের মাথায় ম্যাক্স হোল্ডেনকে হারালেও অপর ওপেনার ড্যান লরেন্স, জ্যাক বার্নহ্যাম, জর্জ ব্র্যাটলেট, কলাম টেলর এবং স্যাম কারেনের ব্যাটে ভালোই এগিয়ে চলছে ইংলিশ যুবারা।

লরেন্স ৫৫ রান করে আউট হন। বার্নহ্যাম করেন ৪৪ রান। কলাম টেলরের ব্যাট থেকে এসেছে ৬৭ বলে ৫৯ রানের ইনিংস। এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪৩ রান। ৪২ রান নিয়ে উইকেটে রয়েছেন জর্জ ব্র্যাটলেট। স্যাম কারেন রয়েছেন ২২ রানে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।