দুর্ঘটনা এড়াতে জনসচেতনায় না.গঞ্জ জেলা প্রশাসনের অভিযান


প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬

নারায়ণগঞ্জের বিভিন্ন সড়কে দুর্ঘটনা এড়াতে গণসচেতনাসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কাগজপত্রবিহীন যানবাহনের কাছে থেকে জরিমানা আদায় করেছে জেলা প্রশাসন। বিভিন্ন যানবাহনের ফিটনেসসহ চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকায় প্রায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার দুপুর হতে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. সারোয়ার হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজমের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় ফতুল্লা সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) নাহিদা বারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত ফেরদৌসী আলাদাভাবে জরিমানা আদায় করেন।

এদিকে দুপুরে শহরের চাষাঢ়া জিয়া হলের সামনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউসুল আজমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। পরে তিনি শহরের এবিসি স্কুলের সামনে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. সারোয়ার হোসেনের উপস্থিতিতে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে যোগদান করেন। পরে তারা ঐক্যবদ্ধ হয়ে যানবাহনে দুর্ঘটনা এড়াতে গণসচেতনা বৃদ্ধির লক্ষ্যে পরিবহন চালকদের সঙ্গে আলোচনা করেন এবং ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি না চালানোর আহ্বান করেন।

নাহিদা বারিক জানান, শহরের এবিসি স্কুলের সামনে দুর্ঘটনায় একটি শিশু নিহত এবং বাবা মা আহতের ঘটনায় জেলা প্রশাসন দুঃখ প্রকাশ করেন। আর তারই সুবাদে বিভিন্ন সড়কে যানবাহনে দুর্ঘটনা এড়াতে গণসচেতনার লক্ষ্যে এডিএম স্যারের তত্ত্বাবধায়নে যানবাহনের উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

মো. শাহাদাত হোসেন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।