লিবিয়ায় সেনা পাঠাতে পারে যুক্তরাষ্ট্র


প্রকাশিত: ০৪:৪৩ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

লিবিয়ায় সেনা পাঠানোর কথা ভাবছে করছে যুক্তরাষ্ট্র। এরই মধ্যে দেশটি পরিদর্শন করে এসেছে মার্কিন সেনা সদস্যরা। মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদফতর দাবি করেছে, দেশটিতে দিনে দিনে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএস এর জোরদার উপস্থিতির বিরুদ্ধে অভিযানের জন্য মার্কিন সেনা পাঠানোর বিষয়ে ভাবনা চিন্তা করা হচ্ছে। খবর-রেডিও তেহরান`র।
 
সিরিয়া এবং ইরাক থেকে ছড়িয়ে পড়া তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএস দেশটিতে জেঁকে বসতে শুরু করেছে। উত্তর আফ্রিকার এ দেশটি নিয়ে মার্কিন মহলে যথেষ্ট উদ্বেগের সৃষ্টি হয়েছে। পেন্টাগনের প্রেস সচিব পিটার কুক বলেছেন, দেশটিতে সামরিক অভিযানসহ অন্যান্য বিষয়ে নিয়ে চিন্তা ভাবনা করা হচ্ছে।
 
২০১১ সালে ন্যাটো বাহিনীর অভিযানের পর থেকেই দেশটির পরিস্থিতির অবনতি ঘটছে। সন্ত্রাসীরা দেশটির অরাজক পরিস্থিতির পুরো সুযোগ গ্রহণ করেছে। ভূমধ্যসাগরের তীরবর্তী শহর সিত্রের অংশ বিশেষ তারা দখল করে নিয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে এ উপকূলের তেল স্থাপনাগুলোর বিরুদ্ধে সন্ত্রাসীরা হামলা চালিয়ে যাচ্ছে তারা।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।