টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ফেভারিট


প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

আগামী ৮ মার্চ থেকে ঘরের মাঠে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকেই সুস্পষ্ট ফেভারিট হিসেবে দেখছেন দেশটির সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩৭ রানের জয় এই প্রত্যাশাকে আরো বাড়িয়ে দিয়েছে।

কোহলির ৫৫ বলে ঝড়ো গতির ৯০ রানের ওপর ভর করে ভারত ৩ উইকেটে ১৮৮ রানের লড়াকু ইনিংস গড়ে তোলে। ওয়ানডে সিরিজে ভারতীয় বোলাররা যেখানে পুরোপুরি ব্যর্থ ছিলেন সেই বোলাররাই শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে নিজেদেও ফিরে পেয়েছেন।

সিডনি ওয়ানডেতে দারুণ পারফর্ম করা জাসপ্রিত বুমরা অভিষেকেই নিয়েছেন তিন উইকেট। এছাড়া রবিচন্দ্রন আশ্বীন ও রবিন্দ্র জাদেজা নিয়েছেন ২টি করে উইকেট। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ভারত ১-০ তে এগিয়ে গেল।

ম্যাচ শেষে গাভাস্কার বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত হঠাৎ করেই ভালো খেলা শুরু করেছে। দলের মধ্যে বোঝাপোড়াও ছিল ভালো। আমার মতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতই ফেভারিট। কোহলির ব্যাটিং দেখলে মনে হয় সে অন্য গ্রহ থেকে এসেছে। সে এতো সহজে ব্যাটিং করে যা সত্যিই প্রসংশনীয়। এই ধরনের ব্যাটসম্যানদের বিপক্ষে বোলিং করাটাও কঠিন।

বুমরার বোলিংয়ের প্রশংসা করে কিংবদন্তি ভারতীয় ওপেনার বলেছেন, সিডনি ওয়ানডে ও এডিলেডের আজকের ম্যাচে ও যেভাবে বোলিং করেছে তা ছিল একেবারে যথার্থ। লাইন-লেংথ সবদিক থেকেই তার কাছ থেকে সিনিয়র বোলারদের শেখার অনেক কিছু আছে।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সফরকারী ভারত ৪-১ ব্যবধানে পরাজিত হয়। শেষ তিনটি ম্যাচে অশ্বীনের বাদ পড়াটা অনেককেই বিস্মিত করেছে। কিন্তু টি-টোয়েন্টিতে চার ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট নিয়ে তিনি প্রমাণ করেছেন ওয়ানডেতে নির্বাচকদের সিদ্ধান্ত ভুল ছিল।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।