পাকিস্তানের কাছে ক্ষমা চাইল নিউজিল্যান্ড


প্রকাশিত: ০৯:১৬ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

স্পট ফিক্সিংয়ের কালো ইতিহাসের সঙ্গে জড়িয়ে রয়েছে তার নাম। এর জন্য জীবনের মূল্যবান পাঁচটি বছর নষ্ট হয়েছে মোহাম্মদ আমিরের। সেই কলঙ্ক মোচনের জন্য সব রকম চেষ্টাই যখন করছেন পাকিস্তানি এ পেসার। সর্বশেষ ঝামেলাটি হয় নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম ওয়ানডে ম্যাচে। সোমবার ম্যাচ চলাকালে কিউই এক সমর্থক গ্যালারি থেকে আমিরকে ডলার দেখিয়ে বলেন, `এটা তোমার জন্য।`

এছাড়া বাঁহাতি পেসার বোলিং করার সময়ে স্টেডিয়ামের সাউন্ড সিস্টেমে টাকা গোনার মেশিনের শব্দ বাজিয়েছিলেন ম্যাক লাউড। তবে এবার এ ঘটনার জন্য পাকিস্তান দলের কাছে ক্ষমা চেয়ে এসেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

এনজেডসির প্রধান নির্বাহী বললেন, আমিরকে নিয়ে স্টেডিয়ামের মাইকে শব্দ করাটা ছিল রীতিবিরুদ্ধ ও অসম্মানজনক। ক্রিকেটের অনেক বড় একটা বিষয়কে হালকা করে দেখার একটা ব্যাপারও ছিল এতে। আমি পাকিস্তান দলের কাছে ক্ষমা চেয়েছি। নিশ্চয়তাও দিয়েছি, এর পুনরাবৃত্তি হবে না।

তবে দর্শকদের হাসি-তামাশার ব্যাপারে হোয়াইট জানিয়ে দিলেন, এ নিয়ে কোনো ব্যবস্থা নিতে পারে না এনজেডসি। শুধু দর্শকদের সতর্ক কিংবা অনুরোধ করতে পারে। সেই অনুরোধই করলেন হোয়াইট, দর্শকের হাসি তামাশার বিষয়টি ভিন্ন। আপনি সব সময় মানুষের আচরণ নিয়ন্ত্রণ করতে পারেন না। বিশ্বজুড়েই দর্শকেরা এমন মজা করে। তবে এ ক্ষেত্রেও একটা সীমা মেনে চলা উচিত।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।