যে কারণে প্রতিদিন একই পোশাকে অফিস করেন জুকারবার্গ


প্রকাশিত: ০৭:১৪ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিষ্ঠার দিন থেকে এখন পর্যন্ত অনেক কিছুই বদলে গেছে এর প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গের। জীবনের গতিপথও আমূল পরিবর্তন হয়েছে।

সবচেয়ে কমবয়সী তরুণ কোটিপতির খেতাবও তার দখলে। কিন্তু আজও বদলায়নি জুকারবার্গের ধূসর বর্ণের সেই টি-শার্ট। যা তিনি প্রথম দিনে গায়ে চেপে অফিস করেছিলেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের প্রধান নির্বাহী এই কর্মকর্তা পিতৃত্বকালীন ছুটি শেষে সম্প্রতি কাজে ফিরেছেন। এরপরই ফেসবুকে তার ওয়ারড্রবের একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যায়, ধূসর বর্ণের দুই ধরনের টি-শার্ট। জুকারবার্গ লিখেছেন, তিনি প্রতিদিন এই টি-শার্ট পরেই অফিসে যান।

zukerbergজুকারবার্গের এই মলিন পোশাক অনেকের কাছেই নিস্তেজ মনে হতে পারে। কিন্তু একই ধরনের টি-শার্ট কেন প্রতিদিন পরেন সেই রহস্যটাও জানিয়েছেন তিনি। তার দাবি, একই ধরনের পোশাক পরার কারণে কাজের ক্ষেত্রে তিনি অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে অধিক মনোযোগী হতে পারেন।

কেন পোশাকে কোনো পরিবর্তন নেই এমন এক প্রশ্নের জবাবে ৩১ বছর বয়সী এই কর্মকর্তা বলেন, আমাকে অনেক বিষয় নিয়ে চিন্তা করতে হয়, পোশাক নিয়ে চিন্তা করে সময় নষ্টের চেয়ে ওই সময়ে আমি কিভাবে ভালো সেবা দিতে পারি সেটি নিয়েই ভাবি।

জুকারবার্গ বলেন, এক্ষেত্রে আমি অত্যন্ত সৌভাগ্যবান, প্রত্যেকদিন ঘুম থেকে উঠে কোটি কোটি মানুষকে সেবা দিতে পারি। জীবনের হালকা বিষয়গুলো নিয়ে যদি সময় নষ্ট করি তাহলে আমার কাছে মনে হয়, আমার দায়িত্ব বা কাজ সঠিকভাবে পালন করছি না।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।