রোনালদোর ব্যর্থতায় হোঁচট খেল রিয়াল


প্রকাশিত: ০৪:০৬ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

রাফায়েল বেনিতেসের জায়গায় দায়িত্ব নেওয়া জিদানের অধীনে তৃতীয় ম্যাচে এসে প্রথম হোঁচট খেল রিয়াল। রিয়াল ফরোয়ার্ডদের ব্যর্থতায় একের পর এক সুযোগ হারিয়ে শেষ পর্যন্ত রিয়াল বেতিসের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে রোনালদো-বেনজামারা।  

গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১০ বার বল পাঠানো রিয়ালের আক্রমণভাগ শুরু থেকেই ছিল নিষ্প্রাণ। এর ফলে ম্যাচের সপ্তম মিনিটে গোল করে রিয়াল বেতিসকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার আলভারো সেহুদো। ফাবিয়ান রুইসের নেওয়া শট পা দিয়ে রিয়াল গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল পেয়ে দুর্দান্ত এক ভলিতে বাঁ কোণা দিয়ে জালে জড়ান এই স্প্যানিশ মিডফিল্ডার। ম্যাচের ৩১ মিনিটে গোল শোধের সহজ সুযোগটি নষ্ট করে রোনালদো। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয় রিয়াল তারকা। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় তাদের।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে গত দুই ম্যাচে ১০ গোল করা রিয়াল। ম্যাচের ৬২ মিনিটে আরেকটি দারুণ সুযোগ পান রোনালদো। কিন্তু এ যাত্রায় বলে পা লাগাতেই পারলেন না পর্তুগিজ ফরোয়ার্ড। তবে ৭১ মিনিটে রিয়ালকে কাঙ্ক্ষিত গোল এনে দেন বেনজেমা। কলম্বিয়ার এই মিডফিল্ডার হামেস রদ্রিগেস গোলরক্ষককে কাটিয়ে গোলমুখে ছুটে আসা সতীর্থের দিকে বল বাড়ান, বিনা বাধায় এবারের লিগে ১৭তম গোলটি করেন এই ফরাসি স্ট্রাইকার।

ম্যাচের ৮৭তম মিনিটে গোলমুখে আরেকটি সুযোগ নষ্ট করেন তিনবারের বর্ষসেরা রোনালদো। বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেলেও একের পর এক ব্যর্থ হওয়ায় রক্ষা পায়নি ইউরোপের সফলতম দলটি। যোগ করা সময়ে উল্টো গোল খেয়ে বসেছিল রিয়াল, তবে প্রতি-আক্রমণে স্প্যানিশ স্ট্রাইকার রুবেন কাস্ত্রোর দূরপাল্লার শট একটুর জন্যে লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় রিয়াল। এই ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট হলো ২১ ম্যাচে ৪৪।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।