বিবিএলের মৌসুম সেরা ক্রিস লিন


প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬

বিগ ব্যাশ লিগের (বিবিএল) পঞ্চম আসরের মৌসুম সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন ব্রিসবেন হিট অধিনায়ক ক্রিস লিন। রোববার অনুষ্ঠিত ফাইনালের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া এই সংক্রান্ত ঘোষণা দেয়।

এবারের মৌসুমে ২৫ বছর বয়সী লিন ২১৮ বলে ৩৭৮ রানের ইনিংস উপহার দেন। এর মধ্যে সর্বোচ্চ ছিল ১০১ রানের ইনিংস। এর মাধ্যমে মৌসুমের সর্বোচ্চ স্কোরার নির্বাচিত হওয়ায় মৌসুমের সেরা হিসেবেও তিনিই স্বীকৃতি পেয়েছেন।

এই ইনিংস খেলতে তিনি ২৭টি ওভার বাউন্ডারি ও ২৩টি বাউন্ডারির সহায়তা নিয়েছেন। এই পারফরমেন্সের কারণে ভারতের বিপক্ষ তিন ম্যাচের টি২০ সিরিজে তাকে অস্ট্রেলিয়ার ১৭জনের দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। পুরো টুর্নামেন্টে লিন ২২টি ভোট অর্জন করেছেন।

এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের তিন খেলোয়াড় আদিল রশিদ (১৭ ভোট), মাহেলা জয়াবর্ধনে (১৫ ভোট)ও ট্রেভিস হেডকে (১৫ ভোট)।

প্রতিটি ম্যাচে দায়িত্ব পালনকারী আম্পায়াররা ৩-২-১ ভিত্তিতে তাদের পছন্দের খেলোয়াড়দের ভোট দিয়ে থাকেন। এর অর্থ হচ্ছে এক ম্যাচে একজন খেলোয়াড় ছয়টি করে ভোট পাবেন।

এদিকে অনূর্ধ্ব-২৫ বয়সী সেরা খেলোয়াড়ের খেতাব ‘ইয়ং গান’ জয় করেছেন অ্যাডিলেডের ট্রেভিস হেড। ১৯৩ বলে ২০টি ওভার বাউন্ডারি ও ১৭টি বাউন্ডারির সহায়তায় ট্রেভিস ২৯৯ রান সংগ্রহ করেছেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।