পাঁচ সেটের কঠিন লড়াইয়ের পর জয়ী ‘জোকার’


প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬

আরও একটি অঘটন ঘটতে গিয়েও ঘটলো না। অল্পের জন্য টুর্নামেন্ট থেকে বেরিয়ে যেতে যেতেও বেঁচে গেলেন নোভাক জকোভিচ। প্রায় পাঁচ সেট লড়াই করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন গতবারের চ্যাম্পিয়ন। গতবছর অস্ট্রেলিয়ান ওপেনসহ তিনটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী খেলোয়াড়কে ফরাসি খেলোয়াড় জাইলস সিমনকে হারাতে পাঁচ সেট পর্যন্ত লড়াই করতে হলো। সার্বিয়ান তারকার পক্ষে ম্যাচের ফল ৬-৩, ৬-৭, ৬-৪, ৪-৬, ৬-৩।

রোববার রড লেভার এরিনায় শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হতে থাকে দুই খেলোয়াড়ের মধ্যে। প্রথম সেটটি ৬-৩ ফলে বিশ্ব টেনিসে পুরুষদের ক্রমতালিকায় একনম্বরে থাকা জকোভিচই জেতেন; কিন্তু পরের সেটটি টাইব্রেকে জিতে ম্যাচে সমতায় ফেরান টুর্নামেন্টের চতুর্দশ বাছাই সিমন।

এরপর আবার তৃতীয় সেটটি জেতেন জোকার। কিন্তু হার না মেনে দুর্দান্ত লড়াই করে ম্যাচে ফিরে চতুর্থ সেট জিতে নেন জাইলস। কেন নোভাক বিশ্বের এক নম্বর সিঙ্গলস প্লেয়ার তা প্রমাণ করেন পঞ্চম ও নির্ণায়ক সেটটিতে। ৬-৩ ব্যবধানে সিমনকে উড়িয়ে ৩-২ ব্যবধানে সেট ও ম্যাচ পকেটে পুরে নেন তিনি।

ম্যাচ জিতে বিপক্ষের প্রশংসা করে তিনি বলেন, ‘জাইলসের মতো দুর্দান্ত প্লেয়ারের সঙ্গে খেলতে গেলে আপনাকে ধরে নিতেই হবে লড়াই অনেক কঠিন হতে চলেছে। তবে আমার কিছু দোষ ছিল। আমিও ম্যাচে কিছু ভুল শট মেরেছি।’ শেষ চারে ওঠার লড়াইয়ে জোকারের পরের ম্যাচ কেই নিশিকোরির বিরুদ্ধে।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।