শেষ ম্যাচে বাংলাদেশের তিন পরিবর্তন


প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২২ জানুয়ারি ২০১৬

প্রথম দুই ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচে হেরে কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ। সিরিজ জিততে এ ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশ দলের। তাই আগের দিনের চার অভিষিক্তের তিনজনকেই শেষ ম্যাচে নয়া হয়নি। একাদশে ফিরেছেন সেরা তারকা ওপেনার তামিম ইকবাল। তার সঙ্গে প্রথমবারের মত এই সিরিজে খেলছেন আরফাত সানি। দীর্ঘদিনের ইনজুরি কাটিয়ে একাদশে জায়গা করে নিয়েছেন তাসকিন আহমেদ।

তামিম একাদশে ফেরায় বাদ পড়েছেন তরুণ মিডেল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত। তবে মিডেল অর্ডারে অভিজ্ঞ মুশফিকুর রহিম না থাকায় অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছেন কোচ-অধিনায়ক। তাই একাদশে রয়েছেন ইমরুল কায়েস।

আগের দিন বাংলাদেশের হারানো ছয়টি উইকেটের পাঁচটি তুলে নেয় জিম্বাবুয়ের স্পিনাররা। সে দিক বিবেচনা করে বাংলাদেশ দলে স্পেশালিষ্ট স্পিনার একাদশে অন্তর্ভুক্ত হয়েছেন আরাফাত সানি। আর বাদ পড়েছেন মুক্তার আলী।

এছাড়া মোঃ শহিদের পরিবর্তে একাদশে ঢুকেছেন তাসকিন আহমেদ। আগের ম্যাচের সবচেয়ে খরুচে বোলার হলেও আবু হায়দার রনির উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

অপরদিকে জিম্বাবুয়েও ফিরিয়ে এনেছে তাদের নিয়মিত অধিনায়ক এল্টন চিগুম্বুরাকে। আগের দিন জিম্বাবুয়ের বাম-হাতি পেসার ব্রায়ান ভিতোরির বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট করেছিল আইসিসি। তাই এই ম্যাচে নেই এই পেসার।

বাংলাদেশ দলঃ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, কাজী নুরুল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।