উত্তেজিত দর্শক নিয়ন্ত্রনে পুলিশের লাঠিচার্জ, গুলি


প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৬

প্রায় এক দশক পর খুলনায় ফিরে এসেছে টি-টোয়েন্টি ক্রিকেট। তাই স্বাভাবিকভাবেই এ নিয়ে বাড়তি আকর্ষণ রয়েছে ক্রিকেটপ্রেমীদের মাঝে। প্রতিটি ম্যাচেই গ্যালারি ছিল টইটম্বুর। আগামীকাল (শুক্রবার) সিরিজের শেষ ম্যাচ। আক্ষরিক অর্থেই সিরিজ নির্ধারনী। তাই এই ম্যাচ দেখার জন্য টিকেট সংগ্রহে হুমড়ি খেয়ে পড়েছে প্রত্যাশীরা। আর তাদের নিয়ন্ত্রণে শেষ পর্যন্ত বন্দুকের আশ্রয় নিতে হয়েছে পুলিশকে।

খুলনার ইউসিবি ব্যাংকের সামনে খানজাহান আলী সড়কের শান্তিধাম মোড় থেকে ফেরিঘাট পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তা জুড়ে দাঁড়িয়ে ছিলেন টিকেট প্রত্যাশীরা। টিকেট সংগ্রহে নানা অনিয়মের অভিযোগ করেন তারা। স্বজনপ্রীতির অভিযোগে এক সময় উত্তেজিত হয়ে ওঠে টিকেট প্রত্যাশীরা। এক পর্যায়ে ব্যাংকের সামনের জানালায় ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে তারা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে লাঠিচার্জ করে পুলিশ। এতেও কাজ না হলে পরে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এরপর প্রায় ২০ মিনিট পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ প্রসঙ্গে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, ‘টিকিট না পাওয়ার হতাশা থেকে লাইনে থাকা লোকজন উত্তেজিত হয়ে ওঠে। হঠাৎ করেই তখন ব্যাংক লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে তারা। ব্যাংকের সামনে থাকা পুলিশ সদস্যরা মৃদু লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন; কিন্তু তাতে কোনও কাজ না হওয়ায় পুলিশ চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি। আর কোনও আহত হওয়ারও খবর নেই।’

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।