হুমকির মুখে ধোনির ক্যারিয়ার


প্রকাশিত: ০৬:১৫ এএম, ২১ জানুয়ারি ২০১৬

কোথায় সেই ক্যাপ্টেন কুল, কোথায় সেই হেলিকপ্টার শট, কোথায় ফিনিশার ধোনি- ভারত অধিনায়ককে ঘিরে এখন এমন হাজারো প্রশ্ন। ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এনে দেওয়া ধোনির মতো অধিনায়ককেও যে একটা সময় কাঠগড়ায় উঠতে হবে, তা সত্যিই ভাবা যায়নি। বিশ্বকাপ থেকে শুরু করে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হার, এরপর অস্ট্রেলিয়ার ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজে ৪-০ তে পিছিয়ে। টানা এমন হারের পর অনেকেই ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে।  

তবে এ যাত্রায় বেঁছে যাচ্ছেন ক্যাপ্টেন কুল। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত  ধোনিকে অধিনায়ক ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তা না হলে হয়তো চলতি সিরিজেই ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়াই হত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপেও যদি ভারতের এমন ভরাডুবি চলতে থাকে তাহলে পরের ওয়ান ডে সিরিজে ধোনিকে নেতৃত্ব থেকে বাদ দেওয়া হলে অবাক হওয়ার কিছু থাকবে না। আর সে ক্ষেত্রে ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারও হয়তো শেষ হয়ে যাবে।

বুধবার ক্যানবেরার ম্যাচের হারটা সিরিজ হারের চেয়েও যন্ত্রণাদায়ক। কারণ এই ম্যাচটা জিতলে একটা ঐতিহাসিক ঘটনা ঘটানোর সুযোগ ছিল ভারতের সামনে। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন শো তাড়া করে এর আগে কেউ জেতেনি। সেরা স্কোর ছিল ’৯৭-এ ওয়েস্ট ইন্ডিজের ২৮৪-৩। আর ভারত তো ৩৪৯ রানের লক্ষ্য তাড়া করে জেতার এত কাছে এসে গিয়েছিল। কিন্তু অবিশ্বাস্য ভাবে ৪৬ রানে নয় উইকেট হারালাম আমরা।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।